• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
ফরিদপুরে জিংক ধানের বীজ বিক্রেতাদের নিয়ে সভা অনুষ্ঠিত

মাহবুব পিয়াল,২৮ অক্টোবর,ফরিদপুর জেলা প্রতিনিধি : ফরিদপুরে জিংক ধানের বীজ বিক্রেতাদের সাথে বাজারজাত করন শীর্ষক রাইচ সিড ভেলুচেইন এক্টর মিটিং অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের টেপাখোলা খামারবাড়ী হল রুমে এই মিটিং অনুষ্ঠিত হয়।

হারভেস্ট প্লাস,বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় ও আমরা কাজ করি-একেকে’র বাস্তবায়নে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর ফরিদপুরের উপ-পরিচালক ড. মো. হযরত আলী, বিশেষ অতিথি ছিলেন বিএডিসি,ফরিদপুরের উপ-পরিচালক মোঃ আসাদুজ্জামান, সিবিসি প্রজেক্টের প্রজেক্ট কো-অডিনেটর আবু হানিফা।

আমরা কাজ করি-একেকে’র নির্বাহী পরিচালক এম এ জলিলের সভাপতিত্বে সভায় হারভেস্ট প্লাস,বাংলাদেশ এর বিভাগীয় সমন্বয়কারী জাহিদ হোসেন ও একেকে’র প্রোগ্রাম কো-অডিনেটর এম এ কুদ্দুস মিয়া বক্তব্য রাখেন।

সভায় জানানো হয়,কৃষকের চাহিদা অনুয়ায়ী  জিংক সমৃদ্ধ ধানের বীজ বিএডিসি ফরিদপুর সরবরাহ করবে।এর পর বিভিন্ন বীজ কোম্পানী ও বীজ ডিলারগনদের থেকেও নেয়া যাবে।কৃষকের হাতে জিংক সমৃদ্ধ ধানের বীজ যাতে সহজে পৌছে য়ায় তার সকল ব্যবস্থা নেয়া হবে।  বক্তারা বলেন,বীজ বিক্রেতা,বীজ কোম্পানী এবং কৃষকনেতারদের সমন্বয় ঘটিয়ে এই ধান বীজ সারা দেশ ব্যাপী উৎপাদন করে জিংকের ঘাটতি দূর করতে হবে।

মিটিংএ ফরিদপুর ও রাজবাড়ী জেলার বীজ বিক্রেতা,বীজ কোম্পানী এবং কৃষকনেতারা অংশ নেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।