• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
“পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” এর উদ্যোগে “ফ্রি মেডিক্যাল ক্যাম্প

বিশেষ প্রতিনিধি:-

‘আমরা সকলের পাশে আছি, থাকবো এবং আমাদের প্রত্যয় সাফল্যের’ স্লোগান কে মূলমন্ত্র করে গঠিত মানবিক সংগঠন ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ তাদের মানবিক কার্যক্রম দূর্বার গতিতে এগিয়ে নিয়ে চলেছে। তাদের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আগামী ৫ নভেম্বর, ২০২১ খ্রি. তারিখে প্রায় ২০০০ মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষে ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনার উদ্যোগ নিয়েছে। এ কার্যক্রমে ১৪ জন বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করবেন। এছাড়াও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং ডায়াবেটিকস পরিক্ষারও সুযোগ থাকবে। ইতোমধ্যে এই কার্যক্রমকে সামনে রেখে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ এর সদস্যবৃন্দ এবং পুরাপাড়া ইউনিয়নের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে। ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ এর সদস্যদের সাথে কথা বলে জানা যায়, তাদের উদ্যোগে গত বছরের “ফ্রি মেডিক্যাল ক্যাম্পে-২০২০” এর অভাবিত সাফল্য তাদের এ কার্যক্রম ধারাবাহিকভাবে পরিচালনার অনুপ্রেরণা জুগিয়েছে। গত বছর এই সংগঠন ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনার মাধ্যমে প্রায় ১০০০ মানুষকে স্বাস্থ্য সেবা প্রদান করে। যার মাধ্যমে এলাকার মানুষের নিকট সংগঠনটি আস্থার প্রতীক হিসেবে আত্মপ্রকাশ করে।
প্রতিষ্ঠার পর থেকেই এ সংগঠন মানবিক সমাজ বিনির্মাণে নানারকম জনকল্যাণমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে পুরাপাড়া বাজারে ‘পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থাগার’ প্রতিষ্ঠা করা। সম্প্রতি এই গণগ্রন্থাগারটি “গণগ্রন্থাগার অধিদপ্তর, বাংলাদেশ” কর্তৃক বেসরকারি গণগ্রন্থাগার হিসেবে নিবন্ধিত এবং তালিকাভুক্ত হয়েছে। যা এ সংগঠনটির সাফল্যের একটি মাইলফলক।
একই সাথে অতি সম্প্রতি ‘অনার্স ক্লাব ব্লাড ব্যাংক’ প্রতিষ্ঠার মাধ্যমে বিপুল সংখ্যক রোগীকে রক্তের সংস্থানের ব্যাবস্থা করেছে এবং জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে এলাকার যুবসমাজকে রক্ত দানে উৎসাহিত করেছে।
এছাড়া এ সংগঠনটি করোনাকালীন সময়ে ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ এবং ব্যাপক জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে এলাকার মানুষের কাছে বিপুল প্রশংসা এবং গ্রহণযোগ্যতা অর্জন করে। এর ধারাবাহিকতায় এ সংগঠন পরিবেশ রক্ষায় ১০ হাজার তাল গাছ রোপণের কর্মসূচি গ্রহণ করে এবং বিভিন্ন সময়ে স্থানীয় ছাত্রছাত্রীদের মেধা যাচাইয়ের মাধ্যমে মেধাবৃত্তি প্রদান করে আসছে। এসব কার্যক্রমের মাধ্যমে ‘পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব’ পুরাপাড়া ইউনিয়নবাসীর নিকট ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছে এবং প্রশংসিত হচ্ছে।
সংগঠন সংশ্লিষ্টরা মনে করেন, তাদের এ কার্যক্রম এবারও শতভাগ সফল হবে এবং আর্ত মানবতার সেবায় তাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে। তবে এ সকল কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ একটি বড় চ্যালেঞ্জ। যদিও সংগঠন সংশ্লিষ্টরা আত্মবিশ্বাসী যে, সকল বাঁধা পেরিয়ে তাঁরা তাদের অভীষ্ট লক্ষে পৌঁছাতে পারবে এবং এ বিষয়ে তারা সকল সচেতন ও সামর্থ্যবান মানুষের সহযোগিতা প্রত্যাশা পাবে। সহযোগিতার জন্য ক্লাবের নম্বরঃ (০১৭১৭৮৬০৫৮০-বিকাশ/ নগদ/ রকেট)।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।