• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
দুই হাজার কোটি টাকা পাচার মামলায় লেভির জামিন লাভ

বিশেষ প্রতিনিধি :-দুই হাজার কোটি টাকা অর্থপাচার মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান খন্দকার লেভীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

তার জামিন প্রশ্নে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন এ কে এম রবিউল হাসান।

তবে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানিয়েছেন, এ জামিনের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে।

ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলকে ফরিদপুর শহরের গোলচামত এলাকায় জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২০২০ সালের ৭ জুন গ্রেফতার করে পুলিশ।

একই মাসের ২৬ তারিখে তাদের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে সিআইডি পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মানি লন্ডারিংয়ের ওই মামলায় অনুমান দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

পরে ওই মামলায় নাজমুল ইসলাম লেভীকে একই বছরের ৩১ জুলাই ফরিদপুর শহরের চরকমলাপুর নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। এই মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হওয়ার পর উচ্চ আদালতে জামিন আবেদন করেন তিনি।

চলতি বছরের ১ ফেব্রুয়ারি হাইকোর্ট তার জামিন প্রশ্নে রুল জারি করেছিলেন হাইকোর্ট। বৃহস্পতিবার সেটি যথাযথ ঘোষণা করা হয়। সুত্র ঃ বাংলানিউজ ২৪

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।