• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
ফরিদপুরে মঞ্চায়িত হলো “অভিশপ্ত আগস্ট”

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

পঁচাত্তরের ১৫ আগস্টের কলঙ্কিত অধ্যায় নিয়ে পুলিশ নাট্যদলের প্রযোজিত নাটক ‘অভিশপ্ত আগস্ট’ ফরিদপুরে মঞ্চস্থ হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ফরিদপুর পুলিশ লাইন্সে জেলা পুলিশের আয়োজনে পুলিশ নাট্যদলের প্রযোজনায় ও পরিবেশনায় নাটকটি মঞ্চস্থ হয়।

পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানের পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলনে প্রায় ঘণ্টাব্যাপী নাটকটির নাট্যরূপ ও নির্দেশনায় ছিলেন পুলিশ পরিদর্শক জাহিদুর রহমান। ‘শোক থেকে শক্তি, শোক থেকে জাগরণ’ এই স্লোগান সামনে রেখে নাটকটি নির্মাণ করা হয়েছে।

জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নাটকটি উপভোগ করেন। দেশের বিভিন্ন জেলার পুলিশ সদস্যরাই নাটকটির কলাকুশলী। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেই নারকীয় হত্যাকাণ্ড ও কুখ্যাত খুনিসহ নেপথ্যের তথ্য ওঠে এসেছে নাটকটিতে।

এ উপলক্ষে অনুষ্ঠান পরিচালনা করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন। এ সময় উপস্থিত ছিলেন, ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহানশাহ, সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) মো. মিজানুর রহমান সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।