• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
১৬ জুলাই মুক্তিযুদ্ধ জাদুঘর অনলাইনে ৮ম লিবারেশন ডকফেস্ট প্রামাণ্যচিত্র

করোনা পীড়িত সময়ে মুক্তিযুদ্ধ জাদুঘর অনলাইনে আয়োজন করেছে ৮ম লিবারেশন ডকফেস্ট শীর্ষক প্রামাণ্যচিত্র উৎসব। আগামী ১৬ জুলাই বৃহস্পতিবার থেকে ২০ জুলাই সোমবার পর্যন্ত অনুষ্ঠিত হবে এ উৎসব।

সোমবার ১৫ জুন মুক্তিযুদ্ধ জাদুঘরের পক্ষ থেকে অনুষ্ঠানের সমন্বয়কারী রফিকুল ইসলাম জানান, দক্ষিণ এশিয়ায় এ প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে অনলাইন চলচ্চিত্র উৎসব। এতে প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ও জাতীয় বিভাগ ছাড়াও বিভিন্ন প্যাকেজে প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।

এবারের আয়োজনে ‘বঙ্গবন্ধু মুক্তিদাতা’ বা ‘বঙ্গবন্ধু দ্যা লিবারেটর’ বিভাগে রয়েছে বঙ্গবন্ধু ও তৃতীয় বিশ্বের নেতাদের নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র। ‘সিনেমা অব দ্যা ওয়ার্ল্ড’ বিভাগে দেখা যাবে বিশ্বের বিভিন্ন দেশের উল্লেখযোগ্য ও সাম্প্রতিক প্রামাণ্যচিত্র।

এছাড়া, শিক্ষার্থীদের নির্মিত ‘ওয়ান মিনিট ফিল্ম’ বিভাগে পূর্বভারতের নতুন প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে।
দেশ ও দেশের বাইরের আগ্রহী দর্শক বিনামূল্যে এসব প্রামাণ্যচিত্র দেখতে পারবেন। তবে আগ্রহী দর্শকরা আয়োজনের জন্য নির্ধারিত লিংক http://www.liberationdocfestbd.org/?fbclid=IwAR1h1kRFbIA59lZzt-cilVUlnGaifeZ6MDwfu9hNh0oDUp2gI6IeUiwnXtI থেকে রেজিস্ট্রেশন এবং আয়োজনের বিস্তারিত তথ্য জানতে পারবেন।

রেজিস্ট্রেশনকারী সবাই প্রামাণ্যচিত্রের তালিকা, সময়সূচি এবং তথ্য নিয়মিতভাবে পাবেন। ১৬ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় মুক্তিযোদ্ধা ও প্রবীণ চিত্রনির্মাতা সালাউদ্দিন জাকি উৎসবের উদ্বোধন করবেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।