• ঢাকা
  • রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং
আলফাডাঙ্গায় কৃষক গোবিন্দ্র বিশ্বাস হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি ঃ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় গোবিন্দ বিশ্বাস (৩৯) নামে এক কৃষক হত্যাকারীদের ফাঁসির দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।  গতকাল মঙ্গলবার সকাল ১১টায় আলফাডাঙ্গা পৌরসদর বাজারের চৌরাস্তায় এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, টগরবন্দ ইউনিয়ন আওয়মীলীগের  সাধারণ সম্পাদক কাজী কামরুল ইসলাম, টগরবন্দ ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আলমগীর সরদার আলম, নিহতের পরিবাবের সদস্য তন্ময় বিশ্বাস, পংকচ বিশ্বাস প্রমৃখ। এ সময় বক্তারা মামলার প্রধান আসামী সুজন মন্ডলসহ বাকী পলাতক আসামীদের অবিলম্বে গ্রেপ্তারসহ ফাঁসি দাবি করেন।

থানা ও এলাকা সূত্রে জানা যায়, আলফাডাঙ্গা উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ছোট একটি উপজেলা। তার মধ্যে টগরবন্দ ইউনিয়নের ২২ গ্রামের বত্রিশ পরিবার নিয়ে ঘিদহ সবচেয়ে ছোট গ্রাম। এখানে বসবাসকারী হিন্দু সম্প্রদয়ের প্রায় সকলেই পরস্পর আত্মীয়। এ গ্রামে গত ১৮ আগস্ট গোবিন্দ বিশ্বাসের ক্ষেতের ধান খেয়ে নষ্ট করে প্রতিবেশী আত্মীয় নিখিল মন্ডলের একটি গরু। গোবিন্দের ভগ্নিপতি একই গ্রামের বিপুল মন্ডল গরুটি ক্ষেত থেকে ধরে আনতে গেলে কথা কাটাকাটির এক পর্যায়ে দুইপক্ষ লাঠিসোটা নিয়ে সংঘর্ষ জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের লাঠির আঘাতে মাথায় গুরুতর জখম হন গোবিন্দ বিশ্বাস। গত ২১ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। পরেরদিন রবিবার নিহত গোবিন্দের ভাই বিধান বিশ্বাস বাদি হয়ে ১৩জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করা করেন।

গতকাল দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা আলফাডাঙ্গার থানার উপপরিদর্শক মো. ইউনুছ আলী বিশ্বাস বলেন, মাথায় লাঠির আঘাতে চিকিৎসাধীন  অবস্থায় গোবিন্দের মৃত্যু হয়। ওই গ্রামের হিন্দু পাড়ায় বসবাসকারী প্রায় সবাই পরস্পর আত্মীয়। এ পর্যন্তু মামলার চার আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠনো হয়েছে। বাকীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।