• ঢাকা
  • শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং
ফরিদপুরে বিশ্ব শান্তি কামনায় ২৪ প্রহর ব্যাপী তারকব্রহ্ম মহানাম যজ্ঞ ও লীলা কীর্তন অনুষ্ঠান শুরু

নিরঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

বিশ্ব শান্তি কামনায় ফরিদপুর বর্ধিত পৌরসভা ৩ নং ওয়ার্ডের বাহিরদিয়া পালপাড়ায় শ্রীকৃষ্ণ সেবা সংঘ কমিটির উদ্যোগে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে ২৪ প্রহর ব্যাপী অখন্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞ ও লীলা কীর্তন অনুষ্ঠান শুরু হয়েছে।

বাহিরদিয়া পালপাড়ায় শ্রীশ্রী রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গণে গত ১৯ আগষ্ট শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টায় শ্রীমৎ ভাগবত গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া সনাতন ধর্মাবলম্বীদের ১৩ তম এই মাঙ্গলিক অনুষ্ঠান আজ (২৩ আগষ্ট) মঙ্গলবার থেকে (২৫ আগষ্ট) বৃহস্পতিবার ২৪ প্রহরব্যাপী শ্রীশ্রী তারক ব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। (২৬ আগষ্ট) শুক্রবার থেকে (২৭ আগষ্ট) শনিবার লীলা কীর্তন শুরু হবে।

নয় দিনব্যাপী অনুষ্ঠান মালায় শ্রীমৎ ভাগবত গীতা পাঠ, মহানাম যজ্ঞের শুভ আবির্ভাব, তারক ব্রহ্ম মহানাম সংকীর্তন, অষ্টকালীন লীলা কীর্তন, কুঞ্জ ভঙ্গ নগর কীর্তন ও মহাপ্রসাদ বিতরণ অনুষ্ঠিত হচ্ছে।

ধর্মীয় অনুষ্ঠানে শ্রীকৃষ্ণ সেবা সংঘ কমিটির সাধারণ সম্পাদক অশোক রাউত (বাপন) জানান, প্রতিবছরের ন্যায় এবার ২৪ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলাকীর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবারে আমাদের ১৩ তম বার্ষিকী অধিবেশন। যা গত শুক্রবার থেকে শুরু হয়েছে। আগামী ২২ আগষ্ট সোমবার পর্যন্ত চলা অধিবেশনের আজ থেকে ২৪ প্রহর ব্যাপী তারক ব্রহ্ম মহানাম যজ্ঞ কীর্তন শুরু হয়েছে। অধিবেশনে আজ ভোর ৬ টা থেকে মহানাম যজ্ঞানুষ্ঠানে মোট সাতটি দল কীর্তন পরিবেশ করছেন এবং ২৬ ও ২৭ দুই দিনব্যাপী তিনটি দল লীলা কীর্তন পরিবেশ করবেন। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন জেলা উপজেলা থেকে নানা শ্রেণীপেশার হাজার হাজার হিন্দু সম্প্রদায়ের নারী পুরুষ ভক্তবৃন্দরা অংশগ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। উৎসবের দিনগুলোতে আগত ভক্তদের মাঝে সার্বক্ষণিক প্রসাদ বিতরণ করা হবে।

আজ ভোর ৬ টা থেকে ২৪ প্রহর ব্যাপী তারক ব্রহ্ম মহানাম কীর্তন পরিবেশন করছেন সুপ্লব বিশ্বাস, জয়গুরু সনাতন সম্প্রদায়, ফরিদপুর। গৌতম বিশ্বাস, গোকুল কৃষ্ণ সম্প্রদায়, গোপালগঞ্জ। সুমন চক্রবর্তী, শচীনন্দন
সম্প্রদায়, কুষ্টিয়া। বনবাসী সরকার, ভূবন মঙ্গল সম্প্রদায়, সিরাজগঞ্জ। বিপ্লব বিশ্বাস, গোষ্ঠ গোপাল সম্প্রদায়,
ফরিদপুর। দুলাল ঢালী, জয় নিতাই
সম্প্রদায়, মাদারীপুর ও শ্রীকৃষ্ণ সেবা সংঘ, বাহিরদিয়া ফরিদপুর নাম সুধা পরিবেশন করছেন। এছাড়াও অষ্টকালীন লীলা কীর্তন পরিবেশনায় শ্রী অমল ব্যানার্জী, ফরিদপুর। শ্রীমতি বন্দনা মহন্ত, নওগাঁ ও শ্রী প্রীতম মন্ডল, ঢাকা, লীলা কীর্তন পরিবেশন করবেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।