• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং
ফরিদপুর পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা কাজ করছেন মাঠে

ফরিদপুর পৌরসভার নির্বাচন নানা জটিলতায় দীর্ঘদিন ধরে হচ্ছে না। রাজনৈতিক অঙ্গন ও সাধারণ নাগরিক সমাজ নেতৃত্বের পরিবর্তন চাইছে। ইতিমধ্যে পৌরসভাকে সম্প্রসারন করে ২৭টি ওয়ার্ডে বাঁড়ানো হয়েছে। সুযোগ এসেছে নির্বাচনের।

সোমবার নির্বাচন কমিশন ঘোষণা দিয়েছে ডিসেম্বরের শেষ সপ্তাহে পৌরসভাগুলোর নির্বাচন অনুষ্ঠিত হবে। এই খবরে সাধারণ মানুষ থেকে শুরু করে সমস্ত রাজনৈতিক নেতৃবৃন্দের মনে আশার সঞ্চার হয়েছে। মেয়র প্রার্থী থেকে শুরু করে কাউন্সিলর প্রার্থীরা স্ব-স্ব নির্বাচন এলাকায় নতুন আঙ্গীকে লবিং শুরু করেছে। ফরিদপুর পৌর নির্বাচনে আ.লীগের মেয়র পদে মনোনয়ন প্রত্যার্শী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য বলিষ্ঠ রাজনৈতিক নেতা মোঃ ফারুক হোসেন। ফরিদপুর জেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক সাবেক পৌর মেয়র বিশিষ্ট শ্রমিক জননেতা হাসিবুল হাসান লাবলুর সহধর্মীনি ঝর্না হাসান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান, বর্তমান জেলা আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অমিতাভ বোস, জেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদক, সংগঠক আই,ভি মাসুদ, সরকারি রাজেন্দ্র কলেজের (রুকসু’র) সাবেক জিএস, নেতা মোঃ রাশেদুজ্জামান রেশাদ।

অন্যদিকে বি.এন.পি’র মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছেন বিএনপি নেতা এএফএম কাইযুম জঙ্গী, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন খান পলাশ, জেলা যুব দলের সাবেক সাধারণ সম্পাদক কিবরিয়া স্বপন, মহানগর যুব দলের সভাপতি বেনজীর আহমেদ তাবরীজ।

উল্লেখিত রাজনৈতিক ব্যক্তিগন দীর্ঘদিন ধরে প্রচার-প্রচারণাসহ লবিং অব্যাহত রেখেছেন। কেউ কেউ ঈদুল ফিতর, ঈদুল আযহা ও শারদীয় দূর্গোৎসবে শুভেচ্ছা জ্ঞাপন করেছেন। নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রত্যাশী অনেকের সঙ্গে কথা হয়েছে। তাদের মধ্যে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ ফারুক হোসেন বলেন, দলীয় সভানেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত। তাছাড়া দল যাকে মনে করবে তিনিই প্রার্থী হবেন। দল যদি আমাকে মনোনয়ন দেয় আমি নির্বাচনে প্রার্থী হওয়া ও জয়লাভের জন্য কাজ করবো।

অন্যদিকে বিএনপি’র মনোনয়ন প্রত্যার্শী কিবরিয়া স্বপন বলেন, হামলা, মামলায় আমরা জর্জরিত। তারপরও দলের মনোনয়ন চাইবো, দল যদি মনোনয়ন দেয় আমি মনে করি ভোটে জয়লাভ করার মত সক্ষমতা আমার রয়েছে। আ.লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী অমিতাভ বোস বলেন, দল যদি মনোনয়ন দেয়, আর আমি যদি মেয়র পদে নির্বাচিত হই দুর্নীতি ও মাদকমুক্ত পৌরসভা গড়ে তুলবো।

(ধারাবাহিকভাবে আমরা পৌর নির্বাচন ও প্রার্থীদের বক্তব্য তুলে ধরার চেষ্টা করবো)

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।