• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং
মানব কল্যাণে সালথা-নগরকান্দার একঝাক তরুণ ও যুবক আলেম

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

ইসলামি শিক্ষার পাশাপাশি এবার মানব সেবায় যুক্ত হয়েছেন ফরিদপুরের সালথা-নগরকান্দা উপজেলার একঝাক তরুণ ও যুবক আলেম-ওলামা। এরই ধারাবাহিকতায় তরুণ ও যুবক আলেম-ওলামাদের নিয়ে ২০২৩ সালের ২৯ সেপ্টেম্বর (নগরকান্দা-সালথা মানব কল্যাণ ফোরাম) নামের একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন গঠন করা হয়।

সংগঠনটি প্রতিষ্ঠা হবার পর থেকে সংগঠনের তরুণ ও যুবক আলেম-ওলামারা সমাজের অসচ্ছল, অসহায়, দুস্থ এবং নিপিড়ীত মানুষের পাশে থেকে বিভিন্নভাবে সেবা দিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে সমাজ সেবামূলক কাজ করে ব্যাপক সাড়া ফেলেছে তাঁরা। প্রশংসাও কুড়াচ্ছে সর্বত্র।

বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ১৬৯ জন। যাদের অধিকাংশই ইসলামি আলেম-ওলামা ও মাশায়েখ মতাদর্শী। তবে এর নেতৃত্ব দেন তরুণ একঝাক আলেম। সম্প্রতি সালথার মাঝারদিয়া ইউনিয়নের কুমারপুটি কাজী বাড়িতে সংগঠনটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেখানে আগামী দিনের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আল আরাফাহ ইসলামী ব্যাংকের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মাওলানা মো. মাসুদুর রহমান, সিনিয়র সহসভাপতি মাওলানা সাইফুল ইসলাম ফরিদপুরী, সহসভাপতি মুফতি মামুন আব্দুল্লাহ কাসেমী, মাওলানা কাজী কামরুজ্জামান, মুফতী শিহাব উদ্দিন, সাধারণ সম্পাদক মুফতী মুস্তাফিজুর রহমান, সিনিয়র সহকারী সাধারণ সম্পাদক মাওলানা মাসরুর আহমাদ, সহকারী সম্পাদক মুফতী জহিরুল ইসলাম, দপ্তর সম্পাদক মুফতী নাজমুল হাসান, কেন্দ্রীয় কোষাধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক হাফেজ মোল্লা মোহাম্মাদ জিকরুল্লাহ প্রমুখ। এছাড়াও আরও অনেক সদস্য রয়েছে সংগঠনটিতে।

০৩ মার্চ ২০২৪

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।