• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে তিন দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব সমাপ্ত

মাহবুব পিয়াল,ফরিদপুর ঃ
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে ও ফরিদপুর জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় ফরিদপুরে তিন দিন ব্যাপী জাতীয় পিঠা উৎসব শুক্রবার রাতে শেষ হয়েছে।
এ উপলক্ষে ফরিদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শুক্রবার রাত ৯টায় সমাপনী অনুষ্টানের আয়োজন করা হয়।
জেলা কালচারাল অফিসার সাইফুল হাসান মিলন এর সভাপতিত্বে সমাপনী অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর রেজভী জামান। এ সময় নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, সম্মিলিত সাংস্কৃতিক জোট ফরিদপুরের সাধারন সম্পাদক সিরাজ-ই কবীর খোকন, বিশিষ্ট চিত্রশিল্পী জিয়াউল হাসান লিংকন,দেবদাশ কর্মকার্র,মায়ের ছোয়াঁ রান্না ঘরের প্রোপাইটর লাকি ইসলামসহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্টানে জাতীয় পিঠা উৎসব-এ অংশ নেয়া প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারন সহ অংশগ্রহন কারী প্রত্যেক স্টল মালিকের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ পত্র প্রদান করা হয়। এছাড়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রতিদিন দিন সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।
এ ব্যাপারে জেলা কালচারাল অফিসার সাইফুল হাসান মিলন জানান, হাজার বছর ধরে বাঙালির উৎসব-পার্বণে পিঠা অনিবার্য উপাদান হিসেবে সংস্কৃতির অংশ হয়ে আমাদের তৃপ্তি দিয়ে আসছে। গ্রাম বাংলার ঘরে ঘরে সবসময় পিঠা তৈরি হলেও শীতকালেই পিঠা তৈরী ও পরিবেশনের সবচেয়ে ভালো সময়। সে কারণেই এই শীতে জেলা শিল্পকলা একাডেমী আয়োজন করেছিল ৩ দিনব্যাপী জাতীয় পিঠা ও লোক সংস্কৃতি উৎসব।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।