• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
সালথা’য় জাতীয় ভিটা‌মিন ‘এ’ প্লাস ক্যা‌ম্পেইনের উদ্বোধন

সারা‌দে‌শের সা‌থে এক‌যো‌গে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলা‌তেও জাতীয় ভিটা‌মিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ শুরু হ‌য়ে‌ছে।

উপ‌জেলা স্বাস্থ্য বিভা‌গের আ‌য়োজ‌নে এবং জাতীয় পু‌ষ্টি‌সেবা, জনস্বাস্থ্য পু‌ষ্টি প্র‌তিষ্ঠান স্বাস্থ্য অ‌ধিদপ্তর ও স্বাস্থ্য ও প‌রিবার কল্যান মন্ত্রনালয় এর বাস্তবায়‌নে ৪ঠা অ‌ক্টোবর বেলা ১০ টায় উপ‌জেলা স্বাস্থ্য ক‌মপ্লেক্সে এই ভিটামন এ প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করা হয়।

এসময় ছোট শিশু‌দের ভিটা‌মিন এ ক্যাপসুল খাই‌য়ে এই ক্যম্পেই‌নের শুভ উদ্বোধন ক‌রেন উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম ইফ‌তেখার আজাদ। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, আবা‌সিক মে‌ডি‌কেল অ‌ফিসার ডাঃ মোস্তফা ক‌বির, এম‌টি (ই‌পিআই) মোঃ সাগর হো‌সেন, সাইদুল ইসলাম প্রমূখ।

উপ‌জেলার ৮টি ইউনিয়‌নে ১৯২ টি ভেনু‌তে পর্যায়ক্র‌মে ৪ তা‌রিখ থে‌কে শুরু ক‌রে চল‌তি মা‌সের ১৭ তা‌রিখ পর্যন্ত সপ্তা‌হে ৪ দিন ক‌রে মোট ৮ দিন ৬ মাস থেকে ৫ বছর বয়‌সি প্রায় ৩০ হাজা‌রের অ‌ধিক শিশুকে ভিটা‌মিন ‘এ’ ক্যাপসুল খাওয়া‌নো হ‌বে।

এসময় উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম ইফ‌তেখার আজাদ ব‌লেন, ক‌রোনা কা‌লিন সময়ে স্বাস্থ‌বি‌ধি মে‌নে ৬ মাস থে‌কে ১১ মাস বয়‌সি শিশু‌কে এক‌টি ক‌রে নীল রং‌য়ের ভিটামিন এক্যোপসুল, ১২ মাস থে‌কে ৫৯ মাস বয়‌সি শিশু‌কে লাল রং‌য়ের ভিটা‌মিন ‘এ’ ক্যাপসুল খাওয়া‌নো হ‌বে। আপনারা আপনার নিকটস্থ টিকাদান কেন্দ্র ও নির্ধ‌ারিত স্থা‌ন থে‌কে আপনার শিশু‌কে ভিটা‌মিন এ ক্যাপসুল খাওয়ান।

৪ অক্টোবর ২০২০

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০