• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
গলাচিপায় জাটকা সংরক্ষণ সপ্তাহ পালিত

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
কোভিড ১৯ করোনা সংক্রামন মোকাবিলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে “মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো” এ শ্লোগানকে সামনে রেখে ৪ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত জাটকা সপ্তাহ চলবে।

এ উপলক্ষে ইলিশ সম্পদ উন্নয়নে পটুয়াখালীর গলাচিপায় মৎস্য অধিদপ্তরের আওতায় “জাটকা সংরক্ষণ সপ্তাহ” পালিত হয়েছে। রবিবার সকাল ১০টায় গলাচিপার ঐতিহ্যবাহি দীঘির পাড়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ।

উদ্বোধন শেষে জেলেদের মাঝে সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়। সাঁতার প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তিনজনকে পুরস্কৃত করা হয়। পরে সেখানে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনসহ মৎস্য অফিসের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী ও জেলেবৃন্দ।

মুখ্য আলোচক হিসেবে সভায় মৎস্য কর্মকর্তা বলেন, ‘‘ইলিশ উৎপাদন বাড়াতে জাটকা সংরক্ষণেও আমাদের সাফল্য নিয়ে আসতে হবে। আগামী সাত দিনব্যাপী আমাদের অভিযান ও প্রচার প্রচারনামূলক কর্মকা- অব্যাহত থাকবে।’’

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।