• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে ইউনিয়ন পর্যায়ে গণশুনানির মাধ্যমে জনপ্রতিনিধিদের জবাবদিহিতা ও কাজের স্বচ্ছতা বাড়ছে

নিরঞ্জন মিত্র (নিরু)(ফরিদপুর জেলা প্রতিনিধি)

ফরিদপুরে স্থানীয় সরকার বিভাগ কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায়, ইউনিয়ন পর্যায়ে গণশুনানির আয়োজন করা হয়।

জেলার মধুখালী উপজেলায় গাজনা ইউনিয়ন পরিষদের আয়োজনে, (৪ অক্টোবর) সোমবার বিকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এ গণশুনানির সভা অনুষ্ঠিত হয়।

গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া এর সভাপতিত্বে ইউনিয়ন পর্যায়ে গণশুনানি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা।

গণশুনানি সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইউনিয়ন পর্যায়ের জনগণ যতবেশি সচেতন হবে, উন্নয়ন ও জনসেবা ততবেশি নিশ্চিত হবে। তিনি বলেন জনপ্রতিনিধিদের কার্যক্রম ও সেবামূলক কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে গণশুনানির মাধ্যমে জনসচেতনতা বাড়ছে। জাতি গড়তে মান সম্মত শিক্ষার ব্যবস্থা করতে হলে শিক্ষার জন্য অনুকূল পরিবেশ তৈরী করা প্রয়োজন। গণশুনানিতে তিনি এই কথাগুলো বলেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল হক বকু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মধুখালী উপজেলা কৃষি কর্মকর্তা আনবীর রহমান, ওসি তদন্ত কর্মকর্তা রথীন্দ্রনাথ তরোকদার, গাজনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুখেন মজুমদার প্রমূখ।

এসময় কোভিড-১৯ প্রতিরোধ সুরক্ষা সামগ্রী তুলে দেন নাগরিকদের মাঝে। এসময় গণশুনানি সভায় ইউনিয়ন বাসির বিভিন্ন অভিযোগ শুনে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়া হয়। গণশুনানিতে ইউনিয়নের ইভটিজিং, যৌতুক বাল্যবিয়ে প্রতিরোধ ও মাদক নিয়ন্ত্রন সহ কার্যক্রম ও জনসেবা বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরা হয়। একই সঙ্গে আগামী দিনের পরিকল্পনার কথা জানানো হয়। গণশুনানি সভায় ইউনিয়ন পরিষদের কর্মরত সচিব, সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ নাগরিক উপস্থিত ছিলেন। গণশুনানি অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।