• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
বোয়ালমারীতে লকডাউনে স্বাস্থ্যবিধি না মেনে দোকান খোলা রাখায় ২৪জনকে জরিমানা

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে লকডাউনের প্রথম দিনে করোনা সংক্রমণ প্রতিরোধে ৩৯ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত  সময় উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে ২৪ জনকে জরিমানা করা হয়েছে। সোমবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত সরকার ঘোষিত সাত দিন লকডাউনের প্রথমদিন এ অভিযান পরিচালিত হয়। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ এবং সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বোয়ালমারী পৌরবাজার ও উপজেলার সাতৈর বাজারে ১৩ ব্যবসায়ীকে স্বাস্থ্যবিধি না মানা ও সরকার ঘোষিত নির্ধারিত সময় উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯/১৮৮ ধারায় ২৭ হাজার ৩শ টাকা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক রোগ সংক্রমণ প্রতিরোধ আইনের ২০১৮এর ২৪/২ ধারায় পৌরবাজার ও সহস্রাইল বাজারে ১১জনকে ১১ হাজার ৯শ টাকা জরিমানা করেন।
এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট
ঝোটন চন্দ জানায়,  ‘নির্দেশনা বাস্তবায়ন করতে লকডাউনের সময় অভিযান অব্যাহত থাকবে। করোনা প্রতিরোধে আমরা আগামীতে আরো কঠোর অবস্থানে করবো।’

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।