• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
ধনবাড়ীতে অগ্রণী ব্যাংকের নতুন শাখা শুভ উদ্বোধন করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

টাঙ্গাইলের ধনবাড়ীতে অগ্রণী ব্যাংক লিমিটেডের ৯৫৮তম শাখার শুভ উদ্বোধন করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। আজ বুধবার (৫ আগস্ট) সকালে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠানে কৃষি ও অকৃষি উভয়খাতে উদ্যোক্তা তৈরীতে সহজ শর্তে ঋণ নিয়ে ব্যাংকগুলোকে আরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতিতে কৃষির গুরুত্ব অপরিসীম। কৃষির উন্নয়নের মাধ্যমেই দেশের সার্বিক উন্নয়ন ও টেকসই দারিদ্র্যবিমোচন করা সম্ভব হবে। আর এটি করতে হলে গ্রামীণ অর্থনীতির বিকাশে কৃষি ও অকৃষি উভয়খাতে উদ্যোক্তা তৈরী করতে হবে এবং তাদেরকে সহযোগিতা করতে হবে।

মন্ত্রী বলেন, দেশে কৃষি প্রক্রিয়াজাতে, খুচরা কৃষি যন্ত্রপাতি তৈরি ও মেরামতে স্থানীয় পর্যায়ে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরীর অনেক সুযোগ রয়েছে। সেজন্য এসব খাতে ব্যাংকগুলোকে উদ্যোক্তা তৈরীর মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে। উদ্যোক্তাদেরকে সহজ শর্তে ঋণ দিতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত, ব্যবস্থাপনা পরিচালক মো. শামস উল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আনিসুর রহমান, মো. রফিকুল ইসলাম ও মো. নিজাম উদ্দীন আহাম্মদ চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংক লিমিটেড ময়মনসিংহ সার্কেলের মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান সাদিক। ধন্যবাদ জ্ঞাপন করেন অগ্রণী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক ও টাঙ্গাইল জেলার অঞ্চল প্রধান মো. আবু হাসান তালুকদার। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, উপজেলা যুবলীগ সভাপতি মনিরুজ্জামান বকল, ধনবাড়ী শাখা ব্যবস্থাপক আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।