• ঢাকা
  • রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং
কঠোর লকডাউনে বোয়ালমারীতে যৌথবাহিনীর অভিযানে ২৫ মামলা

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি: করোনাভাইরাসের কারণে চলমান লকডাউনে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর যৌথ অভিযান পরিচালিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্তু কঠোর লকডাউন বাস্তবায়নে সরকারি বিধি-নিষেধ অমান্য করায় পৃথক দুটি ভ্রাম্যমাণ টিম আদালত বসিয়ে ২৫জনকে ২৬ হাজার ৭০০ টাকা জরিমানা করেন। একটি আদালত পরিচালনা করেন বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার ও বাংলাদেশ সেনাবাহিনীর সাভার ক্যান্টনমেন্টের ক্যাপ্টেন তাওকির এবং অপরটি আদালত পরিচালনা করেন বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। দুুটি আদালতের সাথে সহযোগিতায় ছিলেন বোয়ালমারী থানার পুলিশ সদস্য ও আনসার সদস্যরা।

আদালত সূত্রে জানা যায়, সারাদেশে চলমান কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে বোয়ালমারী উপজেলার পৌরসদর বাজার, সহ¯্রাইল বাজার, কালিনগর বাজারসহ বিভিন্ন স্থানে কঠোর বিধি-নিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালত পৃথক অভিযান চালিয়ে ২৪ জন ব্যবসায়ি ও এক পথচারীকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ২৪ (২) ধারায় জরিমানা করা হয়েছে। বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ, মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা মনোয়ার ও সেনাবাহিনীর টহল টিমের ক্যাপ্টেন তাওকিরের নেতৃত্বে অভিযানে ১৫জন ব্যবসায়ি সরকারি বিধি-নিষেধ অমান্য করে দোকান খোলা রাখায় ১৬ হাজার ৬০০ টাকা এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ৯জন ব্যবসায়িকে ১০ হাজার ও এক পথচারীকে ১০০ টাকা জরিমানা করেন। পৃথক অভিযানে ২৫ মামলায় সর্বমোট ২৬ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়।

গতকাল মঙ্গলবার বিকেলে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ বলেন, করোনাভাইরাস বিস্তাররোধ সারাদেশে কঠোর লকডাউন চলছে। সরকারি বিধি-নিষেধ বাস্তবায়নে আমরা মাঠে কাজ করছি। মানুষকে বুঝিয়ে ঘরে রাখার চেষ্টা করছি। তারপরও যারা বিধি-নিষেধ অমান্য করছে তাদেরকেই জরিমানা করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।