• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত করল উৎসর্গ পরিবার নামক সংগঠন

ক্ষতিগ্রস্হ সড়ক নির্মাণ করছে উৎসর্গ পরিবার স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা

ফরিদপুর সদর উপজেলার আলীয়াবাদ ইউনিয়নের নিম্নাঞ্চল আকস্মিক বন্যায় প্লাবিত হয়েছে। এতে প্রায় ৩০০ পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে সড়ক ও কৃষি ফসলের। আলিয়াবাদ ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ গদাধরডাঙ্গী কমিউনিটি ক্লিনিক সড়কের প্রায় ২৫ ফুট এইচবিবি সড়কের অংশ পানির স্রোতে ভেসে যায়। এতে গত ৩ জুলাই শুক্রবার হতে এলাকার মানুষের চলাচলে চরম দূর্ভোগ সৃষ্টি হয়।

রবিবার উৎসর্গ পরিবার নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা নিজেরাই সমন্বয় করে বালুর বস্তা, বাঁশ, লোহা, গুনা,  ইত্যাদি দিয়ে সড়কটি মেরামতের কাজে নেমে পড়ে। এলাকার সাধারণ মানুষ বলেন গত কয়েকদিন ধরে ইউ,পি চেয়ারম্যান দেখছি, দেখব বলে কালক্ষেপন করছিল। আমাদের দূর্ভোগ উৎসর্গ পরিবারের নজরে এলে তারা কালক্ষেপন না করে  নিজেরাই নেমে পড়ে সংস্কার কাজে। উৎসর্গ পরিবারের এমন উদ্যোগকে আমরা স্বাগত জানাই। আমাদের এই দূর্নীনে পাশে থাকার জন্য আমরা উৎসর্গ পরিবারের কাছে কৃতজ্ঞ।

উৎসর্গ পরিবারের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ নাজমুল হাসান ফাহিম বলেন যে, এলাকার কর্মজীবী, শ্রমিক সহ সকল শ্রেণির মানুষের যাতায়াতের অযোগ্য হয়ে পড়ে গদাধরডাঙ্গীর এই গুরত্বপূর্ন সড়কটি। এতে  সকলের ভিজে যাতায়াত করতে হয়। তাই আমরা নিজেরাই সমন্বয় করে নিজেদের অর্থে ও শ্রমে সড়কটি সংস্কার কাজ সম্পন্ন করেছি। আলিয়াবাদ ইউ.পি চেয়ারম্যান এর কাছ এলাকাবাসীর পক্ষথেকে উৎসর্গ পরিবারের আবেদন, ভেঙ্গে যাওয়া রাস্তাটি পূর্ননির্মান করলে সকল দিক বিবেচনা করে একটা কালভার্ট স্থাপনের ব্যবস্থা করবেন।

এ বিষয়ে আলীয়াবাদ ইউ.পি চেয়ারম্যান  ওমর ফারুক ডাবলুর কাছে জানতে চাইলে বলেন করোনা পরিস্থিতিতে লোক পাওয়া কষ্ট তারপরও আমি ব্যবস্থা নিয়েছিলাম আজ শ্রমিক পাঠাবো কিন্তু জানতে পারলাম এলাকার কিছু তরুন নিজেরাই নেমে পড়েছে সড়ক সংস্কার কাজে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।