• ঢাকা
  • বুধবার, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং
ফরিদপুরে হঠাৎ বইতে শুরু করেছে মৃদু শৈত্যপ্রবাহ

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের উপর দিয়ে হঠাৎ মৃদু শৈত্য প্রবাহ বইতে শুরু করেছে। শনিবার (০৭ জানুয়ারি) ভোর থেকে এ মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে বলে জানায় ফরিদপুর আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানান, শনিবার (৭ জানুয়ারি) সকাল ১১টায় ফরিদপুরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যাকে মৃদু শৈত্য প্রবাহ বলা হয়ে থাকে।

এদিকে কয়েকদিন ধরে বয়ে যাওয়া ঘন কুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে ফরিদপুরের জনজীবন। কনকনে হিম ঠান্ডা আর কুয়াশার দাপটে বিপাকে পড়েছেন এ জেলার ছিন্নমূল ও হতদরিদ্র মানুষ।

দুপুর পর্যন্ত কুয়াশায় আচ্ছন্ন হয়ে থাকছে পথ-ঘাট। এতে করে কাহিল হয়ে পড়েছে খেটে খাওয়া দরিদ্র মানুষজন। তারা খড়কুঁটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। একই সাথে হাড় কাঁপানো ঠান্ডায় সকালে রাস্তাঘাট থাকছে তুলনামূলক ফাঁকা। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষ। পর্যাপ্ত গরম কাপড়ের অভাবে চরম দুর্ভোগে পড়েছেন এ জেলার হতদরিদ্র ও ছিন্নমূল মানুষ। তবে জেলার হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের মধ্যে মাঝে মাঝে শীতবস্ত্র বিতরণ করতে দেখা গেলেও সেটা তুলনামূলক নগন্য।

ফরিদপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, শনিবার সকালে ফরিদপুরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যেটাকে আমরা মৃদু শৈত্য প্রবাহ বলে থাকি। সামনের কয়েকদিনে এ তাপমাত্রা তুলনামূলক কিছুটা বাড়লেও আগামী ১১,১২ ও ১৩ তারিখে আবার এ তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানান এ আবহাওয়া কর্মকর্তা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।