• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে করোনার ২য় ধাপ মোকাবেলায় সদর উপজেলার জনসচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত

“NO MASK, NO SERVICE” এই শ্লোগান নিয়ে করে শনিবার সকাল ১০টায় ফরিদপুর জেলায় জেলা শহর ও উপজালা সমুহ একযোগে মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে জনসচেতনতামূলক কাযর্ক্রম অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর সদর উপজেলার জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, মাধ্যমিক পর্যায়ের শিক্ষকবৃন্দ, প্রাথমিক পর্যায়ের শিক্ষকবৃন্দ, সাংবাদিকবৃন্দ, স্বেচ্ছাসেবী, রোভার, বিএনসিসি, স্কাউটস, গার্লস ইন স্কাউটস, গার্লস গাইড এবং বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী ও শিক্ষকবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণের সমন্বয়ে মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে এ জনসচেতনমূলক কাযর্ক্রম অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক অতুল সরকারের নির্দেশনায় ফরিদপুর সদর উপজেলা প্রশাসন আজ সকাল ১০ ঘটিকায় শহরের রাজবাড়ী রাস্তার মোড় সংলগ্ন উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু করে শহরের শ্রীঅঙ্গন পর্যন্ত জনসচেতনতামূলক এক মানবহঢাল তৈরি করা হয়। এসময় সাধারণ মানুষদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও মাক্স বিনামূল্যে বিতরণ করা হয়।

সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা স্কাউটস্ এর সহযোগীতায় এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা,; সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মাসুম রেজাসহ উপজেলা পরিষদ ও প্রশাসনের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশ ব্যাপী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলা করতে যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে আমরা সম্মিলিত প্রচেষ্টায় তা বাস্তবায়ন করবো, এছাড়া আজকে যেভাবে সচেতনতা বিষয়ক মানব ঢাল দ্বারা সবাইকে জানিয়ে দেই আমরা যেন মাস্ক ছাড়া কোথাও বাহিরে না যাই এবং সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলি।

ইউএনও মাসুম রেজা জানান, করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ মোকাবেলায় মান্যবর জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশনায় ফরিদপুর সদর উপজেলার সম্মানিত রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সহ বিভিন্ন স্তরের জনসাধারণকে নিয়ে এই কর্মসূচি পালন করা হচ্ছে।

এ সময় উপস্থিতি সকলের উদ্দেশ্যে তিনি বলেন, নিজ নিজ অবস্থান থেকে স্বাস্থ্য বিধি মেনে সার্বক্ষনিক সচেতনতা অবলম্বন করতে হবে। এখানে বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানারের মাধ্যমে জনসাধারণকে সচতেন করা হচ্ছে। দূরত্ব বজায় রাখুন, করোনা প্রতিরোধ করুণ। মাস্ক পরিধান করুণ, স্বাস্থ্য বিধি মেনে সেবানিন। সামাজিক দূরত্ব বজায় রাখুন, করোনা প্রতিরোধ করুণ এবং সবাইকে শীতের এই মৌসুমে বিশেষ সতর্ক ভাবে চলাচল করার পরামর্শ প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০