• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
দুর্নীতিবাজ কর্মকতার্দের বিরুদ্ধে দুদকের নিকট সুপারিশ করা হবে -এমপি নিক্সন চৌধুরী

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা(ফরিদপুর)সংবাদদাতা-০৮/০৪/২০২১

ফরিদপুরের ভাঙ্গায় বৃহস্পতিবার সকালে উপজেলা আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সাংসদ ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশের মধ্যে ভাঙ্গা উপজেলাকে আধুনিক রূপ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাঙ্গা হাই-ওয়ে এক্সপ্রেস, ভাঙ্গায় মহাকাশ কেন্দ্রের ছেদ বিন্দুতে উন্নয়নমুলক কর্মকান্ড, এ গ্রেডের পৌরসভা সহ রাস্তাঘাট, ব্রীজ, শিক্ষা ব্যবস্থা, বিদ্যুৎ উন্নয়নের মত অনেক কাজ আজ শতভাগ সম্পনর্ন হয়েছে।

এখানে প্রশাসনের কর্মকর্তারা যোগ দিয়ে তারা অনেকেই দুর্নীতির সাথে জড়িয়ে যাচ্ছে। যেটা সত্যিই দুঃখজনক। আর এসবের কারনে সরকারের উন্নয়নের ব্যাপক বাধা সৃষ্টি হচ্ছে। ইতিপুর্বে ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান ও ভুমি কর্মকর্তা আল-আমিন খানের ব্যাপক দুর্নীতির কারনে প্রশাসনিক ব্যবস্থা দুর্বল হয়ে পড়েছে। বির্তকিত সেই ইউএনও ও ভুমি কর্মকর্তা মুক্তিযোদ্ধাদের ঘর বন্টনে অনিয়ম, ভাঙ্গা বাজারে খাস জমি বিতরনে অনিয়ম, বালূ মহলের টাকা আত্মসাৎ সহ নানা দুর্নীতির সাথে জড়িয়ে পড়ায় এখন উন্নয়ন কাজ করতে আমাদের চরম সমস্যা তৈরী হয়েছে।

সদ্য যোগদান কারি উপজেলা নিবার্হী কর্মকর্তা আজিম উদ্দিন ও সহকারি কমিশনার (ভুমি) সজিব আহম্মেদের কাছে বিষয় গুলো তদন্ত করে প্রতিবেদন তৈরী করার আহবান করেন। উক্ত প্রতিবেদন জরুরী ভিত্তিতে দুর্নীতি দমন কমিশনে ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করা হবে।

পুর্বের খবর পড়ুন 

## ভাঙ্গায় এস এস সি ফরম পুরনে অতিরিক্ত ফি আদায়

এমপি নিক্সন চৌধুরী এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ জমসেদকে উদ্দেশ্য করে বলেন, করোনা কালিন সময়ে এস,এস,সি পরীক্ষার ফরম পুরনে বেশ কয়েকটি স্কুল মাত্রা অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। বিষটি কি ব্যবস্থা গ্রহন করা হয়েছে। উত্তরে মাধ্যমিক কর্মকর্তা জানায়, তুজারপুর এস,এ উচ্চ বিদ্যালয় সরকার নিধার্রিত ফি ১৮৫০ ও ১৯৭০ টাকার স্থলে ৪ হাজার টাকা পর্যন্ত ফি আদায়ের অভিযোগ পাওয়ায় তদন্ত করে তার সত্যতা মিলেছে। প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক আগামী ১ সপ্তাহের মধ্যে অতিরিক্ত আদায় কৃত অর্থ শিক্ষার্থীদের ফিরিয়ে দেওয়ার মুচলেকা দিয়েছে।

এমপি নিক্সন চৌধুরী এসময় উপস্থিত উপজেলা প্রশাসনের ১৭ দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান সহ পুলিশ প্রশাসনকে সর্তক করে দিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতিতে জিরো টলারেন্স সেখানে আমরা কেন দুর্নীতির সাথে জড়িয়ে পড়ব। সুতরাং যার যার দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করুন। আমি ও আমার সরকার আছে আপনাদের পাশে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা নিবাহর্ী কর্মকর্তা আজিম উদ্দিন, সহকারি কমিশনার (ভুমি) সজিব আহমেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান, উপজেলা প্রকৌশলী আব্দুল মালেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার মহসিন ফকির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ আহমেদ জমসেদ, উপজেলা আবাসিক প্রকৌশলী ফরিদুল ইসলাম, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দায় হোসেন প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।