• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে ট্রান্সমিটার চুরি করতে গিয়ে মৃত্যু ১, আহত ২

নিরঞ্জন মিত্র (নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

ফরিদপুর সদর উপজেলায় বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শাকিল শেখ (২০) পিতা মৃত ছত্তার নামে একজনের মৃত্যু হয়েছে।

ঘটনাস্থলে কানাইপুর হোগলাকান্দী ব্যাপারীপাড়া এলাকার মজনু (১৯) পিতাঃ কাসেম এবং রাসেল (১৯) পিতাঃ রবিউল নামে দুইজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এঘটনায় মজনু (১৯) কে সুস্থ অবস্থায় আটক করেছে পুলিশ ও রাসেল (১৯) কে আহত অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(৯ নভেম্বর ) ভোর ৪ টার দিকে সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের ইশিবপুর গ্রামের হারুন শেখের বাড়ীর পাশে ধান ক্ষেতর মধ্যে এ মৃত্যুের ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, ভোর ৪ টার দিকে হঠাৎ একটি বিকট শব্দ শুনতে পেয়ে হারুন শেখের বাড়ী সংলগ্ন ধান ক্ষেতের মধ্যে একটি বৈদ্যুতিক খুঁটিতে একজনকে ঝুলে থাকতে দেখেন। এসময় নিচেও আরো দুইজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এ ঘটনায় আশপাশের হাজারো উৎসুক জনতা ভিড় জমায়। খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিস বৈদ্যুতিক খুঁটি থেকে মৃতদেহটি নামিয়ে আনে।

পল্লী বিদ্যুৎ সমিতি জানায়, একটি চক্র বিভিন্নস্থানে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করছে। নিহত ব্যক্তি ট্রান্সফরমার চুরি করতে সঠিক ভাবে লাইন বন্ধ করতে পারেনি, হয়তোবা একারনেই শাকিলের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে।

অন্যদিকে চোরেরা পল্লী বিদ্যুতের মিটার অর্ধাংশ খুলে ফেলায় এলাকার সাধারন জনগন বিদ্যুতহীনতায় ভুগছে। তবে পল্লী বিদ্যুতের সংশ্লিষ্ঠ কর্মকর্তারা খুব শিঘ্রই বিদ্যুত সংযোগ দিবেন বলে সকলকে আশ্বাস দেন।

এ ব্যাপারে কোতয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এম. এ. জলিল জানান, ধারণা করা হচ্ছে ট্রান্সফরমার চুরি করতে এসেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। নিহত মরদেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। বাকী দুজনের মধ্যে মজনু কে সুস্থ অবস্থায় আটক করা হয়। এবং রাসেল নামে যুবকের পিঠ পুড়ে ভয়ানক ক্ষত হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।