• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা

নিরঞ্জন মিত্র (নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

ফরিদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে, মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।

ফরিদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায়,(৯ জুন) বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের হল রুমে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিপুল চন্দ্র দাশ। তিনি তাঁর বক্তব্যে বলেন, সুস্থ্য, শিক্ষিত ও মেধাবী যুবশক্তি গড়ে তোলার অনুকূল পরিবেশ তৈরি করতে পারিবারিক বন্ধনকে সুদৃঢ় ও শক্তিশালী করতে হবে। ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুস্থ্য সামাজিক ও পরিবারিক জীবন নিশ্চিত করতে মাদক নির্মূলের কোন বিকল্প নেই।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালীর সভাপতিত্বে, কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক শামীম হোসেন, কোতয়ালী থানা তদন্ত অফিসার আব্দুল গফফার, প্রফেসর বিল্লাল হোসেন।

দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, ইউপি চেয়ারবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ, ইমামবৃন্দ, মুক্তিযোদ্ধা, এনজিও কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি সহ আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালায় অংশগ্রহণকারীরা বিভিন্ন সুপারিশ তুলে ধরেন। এর মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে মাদকমুক্ত করার লক্ষ্যে মাদক বিরোধী কমিটি করা এবং চাকুরি, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডসহ বিবিধ ভাতা প্রদানে ড্রাগ এডিকশন টেস্ট করার কথা বলা হয়।
এছাড়া মাদকের প্রভাবে মরণ ব্যাধির বিষয়ে সচেতনতা গড়ে তোলা, নিয়মিত মাদক বিরোধী প্রচারণাসহ জেলা থেকে ইউনিয়ন পর্যায়ে অভিযান চলমান রাখার বিষয়ে প্রস্তাবনা তুলে ধরা হয়।

কর্মশালা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সদর উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মোঃ মোসলেম উদ্দিন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।