• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি নিয়ে বিরোধের অভিযোগ

নিরঞ্জন মিত্র(নিরু)(ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের করিমপুর গ্রামে পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি নিয়ে আপন ভাই ভাই বিরোধের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এক ভাই তার বড় ভাই ও তার আত্মীয়স্বজনদের আসামী করে মামলা দায়ের করেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, বড় ভাই মোঃ শফিকুর রহমান দীর্ঘদিন প্রবাসে থেকে বাড়ি ফিরে একটি একতলা বিল্ডিং করছেন। সম্প্রতি পৈত্রিক এই সম্পত্তি ভাগাভাগি করতে গিয়ে বিরোধের সৃষ্টি হয়েছে যা আদালত পর্যন্ত গড়িয়েছে।

বড় ভাই শফিক জানান, আমাদের বাড়ির জমিটি লম্বা। আমাদের মেজ ভাই দেলোয়ার কাউকে কিছু না জানিয়ে একটি মোবাইল কোম্পানির টাওয়ারের জন্য জমি দেয়। জমি ভাগাভাগির সময় এটা একটা সমস্যা হয়ে দাড়ায়। স্থানীয় মাতবর খালেক মৃধার কাছে বিষয়গুলো জানালে তিনি আমাদের সমস্যা সমাধান করে দিবেন বলে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মিনু মোল্লার কাছে নিয়ে যান। মিনু মোল্লা বাড়িতে এসে সবকিছু দেখে টাওয়ারে যাবার জন্য পাঁচফুট রাস্তা রেখে বাড়ির জমিটি আমাদের তিন ভাইএর মধ্যে সমান তিন ভাগ করে মেপে সিমানা দিয়ে যায়। মিনু মোল্লা তিন তিনবার জমি মেপে আমাদের বুঝিয়ে দিয়ে গেছেন। কিন্তু আমার মেজ ভাই দেলোয়ার তা না মেনে মামলা করেছে। এছাড়া আমার মেঝ ভাই এর স্ত্রী শেফালি বেগম আমার আত্মীয় ফরিদ ফকির, বাশার মৃধা ও ফিরোজ মৃধাসহ অজ্ঞাত তিন চারজনের নামে বাড়ীঘর ভাংচুর, লুটপাটের মিথ্যা মামলা দায়ের করে। যা পুলিশি তদন্তে মিথ্যা প্রমানিত হয়েছে।

মামলার বিষয়ে বাদী শেফালী বেগম মামলার বিষয়ে জানান, ঘটনার দিন আসামীগণ আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আমার ঘরের পিছনে লাগানো গাছ উঠায় ফালায়।
পরে খোজ নিয়ে জানা যায় তিনি গাছগুলো প্রতিবেশীদের সীমানার ভিতর গিয়ে লাগিয়েছিলেন। প্রতিবেশীরা জানান, গাছগুলো আমাদের জমিতে লাগানো, আমরা বার বার বলার পরও তারা গাছ সরায় নাই তাই আমরা উঠাইছি।

মারধর ও লুটপাটের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি তা অস্বীকার করেন। মিথ্যা মামলা কেন করছেন এই প্রশ্ন করলে তিনি তার কোন সঠিক উত্তর দিতে পারেননি।

শেফালী বেগমের স্বামী দেলোয়ার ইটের ভাটায় কাজ করেন। ঘটনাস্থল থেকে তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি আসছি বলে আর আসেননি।

স্থানীয় মাতবর খালেক মৃধার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনিও আসছি বলে আসেননি। তার বাড়িতে গেলে তিনি সাংবাদিকদের সাথে দেখা করেননি।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মিনু মোল্লার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি জমি সমান ভাবে মেপে তাদের তিন ভাইকে বুঝিয়ে দিয়েছি। এখন তারা যদি না মানে তাহলে আমার কিছু করার নাই।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।