• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং

পদ্মা নদীতে ষ্পীডবোট দুর্ঘটনা

চরভদ্রাসন প্রশাসনের জোর তৎপরতায় উদ্ধার হলো ৫ লাশ

নিহত পরিবারে আর্থিক সহায়তা প্রদান সহ পূনর্বাসনের আশ্বাস

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পদ্মা নদীতে গত ৫ ফেব্রæয়ারী ষ্পীটবোট দুর্ঘটনার পর প্রশাসনের জোর তৎপরতায় নিখোঁজ যাত্রীদের সন্ধানে ডুবুরী দলের অভিযান বৃহস্পতিবার দুপুরে সমাপ্ত ঘোষনা করা হয়েছে। অভিযানে পদ্মা নদী থেকে মোট ৫টি লাশ উদ্ধারের পর নিহতদের পরিবারে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত লাশগুলো হলো- ফরিদপুর সদর উপজেলার কানাইপুর গ্রামের দাউদ মৃধা (৪৫), একই উপজেলার মুন্সী বাজার গ্রামের বলরাম গোস্বামী (৩৫), চরভদ্রাসন উপজেলার তেলী ডাঙ্গী গ্রামের রানা খন্দকার (৩০), সদরপুর উপজেলার সমশের মাতুব্বর ডাঙ্গী গ্রামের খোকন শেখ (৪০) ও উপজেলা সদর ইউনিয়নের বালিয়া ডাঙ্গী গ্রামের মোঃ শহীদুল ইসলাম (৩০)।
গত তিনদিনে ঢাকা ডুবুরী দলের অভিযান চলাকালে ফরিদপুর জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ, ডিডিএলজি মোঃ আসলাম মোল্যা, উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাউছার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহমুদুল হক টিটু ও ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান মৃধা ঘটনাস্থলে উপস্থিত থেকে উদ্ধার কাজের দিক নির্দেশনা দেন।
সংশ্লিষ্ট সূত্র জানান, পদ্মা নদী থেকে উদ্ধারকৃত লাশগুলো হস্তান্তরকালে দাফন কাফনের জন্য নিহতহদের প্রতি পরিবারে নগদ ৫ হাজার টাকা করে পাঁচটি পরিবারে মোট ২৫ হাজার টাকা প্রদান করেন ইউএনও। পরে শোকাহত পরিবারগুলো ঘুরে তাদের খোঁজ খবর নেন তিনি এবং নিহত পরিবারে চাল ডাল আটা চিনি সহ খাদ্য জাত দ্রব্য বিতরন করেন। গত ৮ ফেব্রæয়ারী রাতে উপজেলার গাজীরটেক ইউনিয়নের তেলী ডাঙ্গী গ্রামে ষ্পীডবোটে নিহত রানা খন্দকার (৩০) এর পরিবারে গিয়ে এতিম শিশুকে আদর ¯েœহ দেন এবং জেলা প্রশাসকের আশ্বাস মতে নিহত রানা খন্দকারের স্ত্রীকে কর্মসংস্থানের সুযোগ করে দিবেন বলে আশ্বস্ত করেন ইউএনও। এ সময় নির্বাহী অফিসারের সাথে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহমুদুল হক টিটু, ইউপি চেয়ারম্যান আজাদ খান ও মোঃ ইয়াকুব আলী উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা বলেন, “পদ্মা নদীতে ষ্পীডবোট দুর্ঘটনার পর যাত্রী নিখোঁজ থাকার সংবাদ পাওয়া মাত্র আমরা ফরিদপুর ডুবুরী দল ও পরে ঢাকার ডুবুরী দল ঘটনাস্থলে এনে সারাদিন তাদের পাশে থেকে উদ্ধার অভিযান পরিচালনা করেছি এবং নিহত পরিবারগুলো পূনর্বাসনের জন্য যাকিছু দরকার উর্দ্ধতনদের সাথে আলোচনা করে আমরা সবকিছু করার প্রস্তুতী নিয়েছি”।
ফরিদপুর জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ বলেন, “ স্পীডবোট দুর্ঘটনায় নিহতদের পরিবার পূবর্নবাসনের জন্য ক্ষতিগ্রস্থ গৃহিনীদের চাকুরীর ব্যাবস্থা করা হবে এবং ভবিষ্যতে যাতে এ রকম দুর্ঘটনা আর না ঘটে সে ব্যপারে কঠোর সতর্কতা অবলম্বন করা হবে”।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।