• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
ভাঙ্গা উপজেলা পরিষদের ২০২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা

নিরঞ্জন মিত্র (নিরু) ( ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায়, ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলা পরিষদের (২০২২-২০২৩) ইং অর্থবছরের ৩ কোটি ১০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

ভাঙ্গা উপজেলা পরিষদের আয়োজনে, (৯ জুন) বৃহস্পতিবার উপজেলা পরিষদের অডিটোরিয়ামে বাজেট অধিবেশনে এ বার্ষিক উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়।

অধিবেশনের শুরুতে ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন পরিষদের (২০২২-২০২৩) ইং অর্থ বছরের বাজেট উপস্থাপন করেন।

ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম. হাবিবুর রহমান এর সভাপতিত্বে, বাজেট সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ( উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা।

বাজেট সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূনি)কামরুজ্জামান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা ইসাহাক মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান পারুলী আখতার প্রমূখ।

বার্ষিক বাজেট সভা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউএনডিপি ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।

এসময় বার্ষিক বাজেট অধিবেশনে উপজেলা পরিষদের পরিকল্পনা বাস্তবায়ন নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা ও স্থানীয় নাগরিকদের বিভিন্ন মতামতের ভিত্তিতে সভায় সুপারিশ তুলে ধরেন।
স্থানীয় নাগরিকরা বলেন,এর আগে উপজেলা পরিষদের বাজেট ঘোষণায় স্থানীয় নাগরিকদের অংশগ্রহণে এইভাবে উন্মুক্ত বাজেট ঘোষণা আমরা দেখি নাই। এবারে উন্মুক্ত সবার অংশগ্রহণে এই বাজেট ঘোষণা করা হয়েছে। এই বাজেট স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত উপজেলা পরিষদ গঠনে ভূমিকা রাখবে বলে জানান স্থানীয়রা ।

বাজেট সভায় ভাঙ্গা উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধানগণ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, ইউপি সচিব, মেম্বার, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।