• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho

খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন 

খাগড়াছড়ি আ’লীগের তিন প্রার্থী তালিকা গেল কেন্দ্রে

দ্বিতীয় ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ। পাশাপাশি রামগড় ও মাটিরাঙা পৌরসভায়ও মেয়র পদে প্রার্থীদের তালিকা তৈরি করে রাখা হয়েছে।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। মনোনয়ন প্রত্যাশিরা এখন তাকিয়ে আছেন কেন্দ্রের দিকে। পাশাপাশি চলছে দলীয় মনোনয়ন পেতে তৎপরতা।

দলীয় সূত্রে জানা গেছে, গত ৫ ডিসেম্বর খাগড়াছড়ির তিন পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী বাছাই সংক্রান্ত বিশেষ বর্ধিত সভা করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ। শহরের কদমতলী এলাকায় শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সম্ভাব্য প্রার্থী, দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বৈঠকে খাগড়াছড়ি পৌরসভায় ৭ জন দলীয় প্রার্থী দলীয় মনোনয়ন প্রস্তাব আসে।

বৈঠক সূত্র জানায়, সভায় খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা শেষে প্রস্তাবিত প্রার্থীদের মধ্য থেকে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, বর্তমান মেয়র মো: রফিকুল আলম ও প্রস্তাবিত জেলা আওয়ামী লীগের কমিটির সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েলের নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত হয়।

খাগড়াছড়ি পৌরসভার বর্তমান মেয়র মো: রফিকুল আলম বিগত দুটি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। আর সর্বশেষ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে খাগড়াছড়িতে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিরোধে জড়িয়ে পড়ে। শুরু হয় পাল্টা-পাল্টি হামলা-মামলা। মো: রফিকুল আলমের পক্ষ নেওয়ার অভিযোগে তারই বড় ভাই খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম দলীয় পদ হারান।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী জানান, আপাতত খাগড়াছড়ি পৌরসভায় মেয়র পদে প্রস্তাবিত ৭ প্রার্থীর মধ্য থেকে তিন জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। কেন্দ্র সিদ্ধান্ত দেবে কে হবেন দলীয় প্রার্থী। আমাদের নেত্রী যাকেই দলীয় প্রতীক নৌকা দেবেন আমরা সবাই তার জন্য কাজ করবো। তফসিল ঘোষণা হলে অপর দুই পৌরসভা রামগড় ও মাটিরাঙার মেয়র পদের প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠানো হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।