• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
সালথায় সাংবাদিকের পিতা মাদ্রাসা প্রধান শিক্ষককে পিটিয়ে আহত

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সালথায় মাওলানা আবুল হোসাইন (৫৫) নামে একটি কওমী মাদ্রাসা শিক্ষককে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার রাতে উপজেলার গট্টি ইউনিয়নে এ ঘটনা ঘটে। তিনি জাতীয় দৈনিক বণিক বার্তা পত্রিকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হাসান তানভিরের পিতা ও স্থানীয় কাঠিয়ার গট্টি দারুল উলুম মাদরাসার প্রধান শিক্ষক।

সাংবাদিক হাসান তানভির বলেন- তুচ্ছ বিষয় নিয়ে আমার নিরহ বাবার উপর হামলা চালানো হয়েছে। বাবার সারা শীরের আঘাত করা হয়। এতে তার পায়ের হাড় মচকে গেছে। তিনি এখন ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ট্রমা সেন্টারে ভর্তি রয়েছেন।

তানভির অভিযোগ করে আরও বলেন- জমি সংক্রান্ত বিষয় নিয়ে আমার বাবা মাওলানার আবুল হোসাইনের সাথে গট্টি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার রেজাউর রহমান চয়নের বিরোধ চলছিল। চয়ন আমার বাবার কাছ থেকে জমি ক্রয় বাবদ টাকা নিয়ে পরে সেই জমি অন্য একজনের কাছে বিক্রি করার চেষ্টা করেন। বিষয়টি নিয়ে আমার বাবা প্রতিবাদ করলে ক্ষিপ্ত হন চয়ন।

এই ঘটনার জেরধরে শুক্রবার রাত ৮টার দিকে আমাদের বাড়ির পাশে গট্টি স্কুলের সামনে থেকে পরিকল্পিতভাবে আমার বাবার উপর হামলা করে চয়নের লোকজন। হামলাকারীরা হলেন- গট্টি গ্রামের হানিফ খার ছেলে আয়েব খাঁ (৩১), লাল মাতুব্বরের ছেলে ইসহাক (৩৫), ও হেলাল মিয়ার ছেলে প্রান্ত (২৮)। তারা সবাই চয়নের লোক।

তবে হামলার অভিযোগ অস্বীকার খন্দকার রেজাউর রহমান চয়ন বলেন- আমার জমির উপর মাওলানা আবুল হোসাইন বাড়ি করে বসবাস করেন। ওই জমির উপর আরও দুইজন শরীকও বাড়ি করে বসবাস করছেন। তাই জমিটি আমি সবাইকে সমানভাবে ভাগ করে দিয়ে বিক্রি করার উদ্যোগ নেই। তবে সেটা আবুল হোসাইন মানেন না। তিনি চান- আমি তার কাছে সব জমি বিক্রি করে দেই। বিষয়টি নিয়ে তার সাথে ঝামেলা চললেও তাকে মারধর আমার লোকজন করেনি। তার এক প্রতিবেশীর সাথে হাতাহাতি হয়েছে বলে শুনেছি। তাও বিষয়টি আমি মিমাংসা করে দিতে চেয়েছি।

সালথা থানার এসআই আওলাদ হোসেন বলেন- তুচ্ছ ঘটনা নিয়ে মাওলানা আবুল হোসাইনের সাথে হাতাহাতির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করে। ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসা হওয়ার কথা। আর যদি কেউ লিখিত অভিযোগ করে তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

১১ জুন ২০২২

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।