• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং
সদরপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপিত

মোঃ নুরুল ইসলাম , সদরপুর থেকে

“ইলিশ হলো মাছের রাজা জাটকা ধরলে হবে সাজা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের সদরপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহ -২০২৪ উদযাপিত হয়েছে। ১১ মার্চ সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে ইলিশ মাছ সংরক্ষণে একটি সচেতনতামূলক র‍্যালী বের করা হয়।

সদরপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মোরাদ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা প্রশান্ত কুমার সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, জেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিরিন সারমিন, সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আকতার, সদরপুর থানার অফিসার্স ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম। জেলা খামার ব্যবস্থাপক শবনম মুস্তারীর সঞ্চলনায় সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া নাজনীন কল্পনা। এ সময় গণসচেতনতা মূলক বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ওমর ফয়সাল, কৃষি কর্মকর্তা নিটুল রায়, ওসি তদন্ত আনিসুর রহমান সহ উপজেলার মৎস্য চাষী জেলে, বীর মুক্তিযোদ্ধা, এবং গণমাধ্যমকর্মীরা। আলোচনা সভায় উপস্থিত জেলেরা আগামী ১৭ মার্চ পর্যন্ত জাটকা না ধরার অঙ্গীকার করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা মৎস্য কর্মকর্তা প্রশান্ত কুমার সরকার বলেন, ১০ ইঞ্চির কম ইলিশ জাটকা হিসেবে ধরে নেয়া হয়। প্রতি বছর ইলিশ মাছ থেকে আয় হয় ২৮ হাজার কোটি টাকা। তিনি এই মৎস্য সম্পদ রক্ষার্থে আগামী নভেম্বর পর্যন্ত জাটকা নিধন না করার জন্য জেলে এবং সকলের প্রতি প্রতি আহবান জানান।

মোঃ নুরুল ইসলাম
সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি
মোবাইল:০১৭৩১৬১৭৫৯৫
তারিখঃ১১-০৩-২৪

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।