• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
বাউলদের পাশে দাড়ালেন মেয়র অমিতাভ বোস

ইন্দ্রজিৎ নিত্য ১১ জুলাই ২০২১ রবিবার

কোভিড – ১৯ মহামারীর মোকাবেলায় ফরিদপুর লালন পরিষদের বাউল ধারার শিল্পী ও কলাকুশলীদের নগদ অর্থ সহায়তা প্রদান করলেন ফরিদপুরের পৌর মেয়র অমিতাভ বোস। ৭১ জন শিল্পী ও কলাকুশলীদের মধ্যে প্রত্যেককে নগদ একহাজার টাকা করে সর্বমোট একাত্তর (৭১০০০/-) হাজার টাকা প্রদান করেন।

ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদালয় মিলনায়তনে উক্ত অর্থপ্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুর লালন পরিষদের সভাপতি বাউল সাধক পাগলা বাবলু ও সাধারণ সম্পাদক ফকির আজমল শাহ্।
কোভিড-১৯ মহামারীতে সৃষ্ট সংকটজনক পরিস্থিতিতে বাউল ধারার শিল্পী ও কলাকুশলীরা চরম অসহায় অবস্থায় দিনাতিপাত করছে। বাউলদের দুঃখ দুরদশা বিবেচনা করে পাশে এসে দাড়ালেন মেয়র অমিতাভ বোস। বর্তমান পরিস্থিতি মোকাবেলায় মেয়র অমিতাভ বোস করোনা দুর্যোগপূর্ণ সময়ে জনপ্রতিনিধিদের পাশাপাশি সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
উল্লেখ্য, করোনা সংকটের শুরু থেকেই পৌরমেয়র নিজস্ব অর্থায়নে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে দরিদ্র ও অসহায়দের মাঝে নগদ অর্থ বিতরণ করে আসছে।

ফরিদপুর লালন পরিষদের সভাপতি বিশিষ্ট লালন সংগীত শিল্পী ও বাউল সাধক পাগলা বাবলু ও সাধারণ সম্পাদক ফকির আজমল শাহ্ এর পক্ষ থেকে কোভিড – ১৯ মহামারীর সংকট সময়ে বাউল ধারার শিল্পী ও কলাকুশলীদের পাশে দাড়ানোর জন্য মেয়র অমিতাভ বোসকে ধন্যবাদ, আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

অনুষ্ঠানে ১২ নং ওয়ার্ড নাগরিক কমিটির নেতৃবৃন্দ, বাউল ধারার শিল্পী ও কলাকুশলী বৃন্দ এবং আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের একাধীক নেতাকর্মী স্বাস্থ্যবিধি মেনে অংশ নিয়েছেন। ।

ফরিদপুরের পৌর মেয়র অমিতাভ বোস ফকির লালন সাহ্ এর উক্তিটিকে মনে প্রানে লালন করেন এবং ধারণ করেন ও মানেন বলে জানান।

ফকির লালন সাঁই,

মানুষ ভজলে সোনার মানুষ হবি,
মানুষ ছাড়া ক্ষ্যাপা রে তুই মূল হারাবি।।
দ্বিদলে মৃণালে,
সোনার মানুষ উজ্জ্বলে,
মানুষ গুরুর কৃপা হলে,
জানতে পারবি।।
মানুষে মানুষ গাঁথা,
দেখনা যেমন আলোকলতা,
জেনে শুনে মুড়াও মাথা,
জাতে উঠবি।।
মানুষ ছাড়া মন রে আমার,
দেখবি রে সব শূন্যকার,
ফকির লালন বলে, মানুষ আকার,
ভজলে ত্বরবি।।

সাঁইজীর মত আমরাও চাই সোনার মানুষ, সুন্দর সমাজ। যেখানে মানুষের মধ্যে থাকবে সম্পৃতির বন্ধন। আমরা চাই এক সুন্দর আগামী, সংঘাতহীন পৃথিবী।।
তথ্য সূত্রঃ ফকির আজমল শাহ্ ও প্রদীপ কুমার সাহা।

নোটঃ ছবিতে সাটানো ব্যানারটি অন্য একটি অনুষ্ঠানের।পূর্বে ঐ স্থানেই লাগানো ছিল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।