• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
চরভদ্রাসনে কাজ না করে প্রকল্পর প্রায় সবটাকা গিলেছে কুব্বাত মেম্বার

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের ০১ নং ওয়ার্ডের সদস্য শেখ কুব্বাত আলী এ বছর জলমহল খাত থেকে ২ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দ প্রাপ্ত টাকার একটি প্রকল্পর সমুদয় অর্থ আতœসাত করার অভিযোগে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। ক’দিন আগে ২০২২-২০২৩ অর্থ বছরের উপজেলার জলমহল খাতে বরাদ্দ প্রদানকৃত প্রকল্পগুলো হরিলুটের অভিযোগ বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ার পর উক্ত মেম্বারকে নিয়ে এলাকায় প্রকল্প লোপাট কেলেংকারীর ঝড় বইছে।
জানা যায়, উপজেলা সদরে ৩ নং চরভদ্রাসন ইউনিয়নের ১ নং ওয়ার্ডের আব্দুল শিকদার ডাঙ্গী গ্রাম্য জনপথগুলো অবহেলিত ও বেশীরভাগ মেঠোপথ বেষ্টিত এলাকা। তাই এ বছর জলমহল প্রকল্প বরাদ্দ প্রদানকালে আব্দুল শিকদার ডাঙ্গী গ্রামের অবহেলিত জনপথগুলোর উপর দিয়ে কাচা রাস্তা নির্মান প্রকল্প বরাদ্দ দেন চরভদ্রাসন ইউনিয়ন পরিষদ। সংশ্লিষ্ট ইউপি সদস্য শেখ কুব্বাত আলীকে প্রকল্প বাস্তবায়ন সভাপতি করে ২ লাখ ৭০ হাজার টাকা ব্যায়ে প্রকল্পটি বরাদ্দ দেওয়া হয়। এ প্রকল্পর আওতায় উক্ত গ্রামের সোনা উল্লাহর বাড়ী হতে আব্দুলের বাড়ী পর্যন্ত প্রায় এক কি.মি. নিচুমানের কাচা রাস্তা নির্মান শর্ত রয়েছে বলে জানা যায়।
সরেজমিন ঘুরে জানা যায়, কাগজ কলমের নির্ধারিত প্রকল্প এলাকার কোনো কোনো স্থানে পুরাতন রাস্তার উপর দিয়ে কয়েক ঝাঁকা করে মাটি ফেলে রেখে ইউপি সদস্য শেখ কুব্বাত আলী প্রকল্প বরাদ্দকৃত প্রায় সমুদয় টাকা আতœসাত করেছে বলে অভিযোগ পড়ে রয়েছে। উক্ত গ্রামের কাচা রাস্তা নির্মান প্রকল্পর মধ্যে আব্দুলের বাড়ীর সামনে ফসলী মাঠের ঢাল এলাকায় মাত্র অর্ধহাত উচু করে ১০০ মিটার রাস্তায় কাচা মাটি ফেলে রেখে ২ লাখ ৭০ হাজার টাকার প্রকল্প বাস্তবায়ন দেখানো হয়েছে।
এ ব্যপারে প্রকল্প বাস্তবায়নকারী সভাপতি ইউপি সদস্য শেখ কুব্বাত আলীকে জিজ্ঞেস করলে তিনি জানান, “ দাদা আমি তিমুন, দুই তিন জায়গায় মাটি ফেলায়ছি, অনেক মেম্বার আছে যারা তাও করে নাই”। আর এ ব্যপারে চরভদ্রাসন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করার জন্য বহুবার চেষ্টা করলেও তিনি প্রতিবেদকের মুঠোফোন রিসিপ করেন নাই”। অবশ্য, উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা জানান, “ আমার বদলি হয়েছে, তবুও যে সময়টুকু আছি এসব অনিয়মের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যাবস্থা নেওয়ার চেষ্টা করবো”।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।