• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
নিম্নবৃত্তে করোনার হানা, রাজশাহীতে আক্রান্ত ১০ শতাংশ

মোঃ আলাউদ্দিন মন্ডল রাজশাহী
নিম্ন ও মধ্যবৃত্তের এক শ্রেণির মানুষের অহংকার ছিলো, তাদের করোনা হবে না। তারা নিম্নবৃত্ত ও খেটে খাওয়া মানুষ। তারা পরিশ্রম করে জীবিকা নির্বাহত। তারা থাকেন না এসির বাতাসে। কথাটা করোনা ভাইরাস আক্রমনের শুরু দিকে ঠিকই ছিলো। তবে বর্তমান পরিস্থিতিতে এই কথা আর খাটে না। বর্তমানে রাজশাহীতে ১০ শতাংশ নিম্নবৃত্ত ও দিনমুজুর করোনায় আক্রান্ত। তারা রাজশাহীতে চিকিৎসা নিচ্ছেন।

জানা গেছে- করোনা ভাইরাস এমনভাবে বিস্তার লাভ করেছে, যা সমাজের সবধরনের মানুষের মধ্যে ছড়িয়েছে। ফলে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। এমন অবস্থায় হাসপাতালগুলোর চিকিৎসকরা সেবা দিতে হিমসিম খাচ্ছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা রোগীদের জন্য নির্ধারিত বেডও ফুরিয়েছে। তাই অনেকেই মেঝেতে পাততে হয়েছে বিছানা।রাজশাহীতে সর্বোচ্চ মৃত্যুর তালিকায় এদিনে ১৬ জন রয়েছে। আর সর্বশেষ ১১ জুন ১৫ জনের মৃত্যু হয়েছে। এই মৃত্যুগুলো চলতি জুন মাসে ঘটেছে।

বর্তমানে রাজশাহী জেলায় করোনা সংক্রমনের হার ৩৮ দশমিক ৩৩ শতাংশ। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন- যারা একটু নিম্নবৃত্ত তাদের মধ্যে এই রোগ কম ছিলো। বর্তমান অবস্থায় নিম্নবৃত্ত রোগী পাওয়া গেছে ১০ শতাংশ। যারা একবারে দিনমজুর।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।