• ঢাকা
  • শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং
নারীরাই ভবিষ্যতের অগ্রগতির মশাল বহনকারী – পরিকল্পনা মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি :-

দারিদ্র্যকে দূর করতে ইতিহাস কিংবা অতীতের সাথে লড়াই করা সম্ভব না কিন্তু চাইলে নিজেই নিজের ভবিষ্যত তৈরি করা যায়। আর এই বিষয়টি নারীদের হাতেই আছে। শুধু স্বপ্ন দেখেই নয়, কঠোর পরিশ্রমের মাধ্যমেই নিজেদের ভবিষ্যৎ গড়তে হবে।
ফরিদপুর ও রাজবাড়ী জেলায় বিভিন্ন উপজেলার দুঃস্থ ও অসহায় নারীদের আয়বর্ধক কার্যক্রম বিষয়ে কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন, ন্যাচরাল ডাই প্রশিক্ষণ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান (এমপি)। তিনি আরো বলেন, আমাদের জন্য গর্বের বিষয় নারী উন্নয়ন ফোরামের বিভিন্ন পর্যায়ে অংশকারি নারীরাই ভবিষ্যতের অগ্রগতির মশাল বহণকারী। আমি বিশ্বাস করি সুন্দরভাবে এই নারী উন্নয়ন ফোরামের প্রশিক্ষণ সফলতার সাথে কাজ করতে পেরেছে যা সত্যিই প্রশংসনীয়। এ সময় নারী উন্নয়ন ফোরামের প্রতিষ্ঠানকে সচ্ছ ভাবে কাজ করার নির্দেশনা দেন তিনি।


দেশের উন্নয়নের কথা তুলে ধরে পরিকল্পনা মন্ত্রী বলেন আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যাদুর মতো দেশের উন্নয়নের ধারাবাহিকতা এগিয়ে যাচ্ছে। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার থেকেও দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে। তবে দেশের কিছু অপশক্তিরা আমাদের সমাজের মেয়েদের পিছিয়ে রাখতে চায়। কিন্তু শেখ হাসিনা তাঁর শক্তি দিয়ে নারীদের এগিয়ে নিয়ে আসছে। তাই স্বাধীন দেশের গনতান্ত্রীক অধিকার রক্ষাসহ দেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
একই সাথে এই নারী উন্নয়ন ফোরামের আয়োজনে অংশগ্রহণকারী ও আয়োজকসহ সকলকে ধন্যবাদ জানান অনুষ্ঠানে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রি এম.এ. মান্নান (এমপি)।

এ সময় পশরা নারী উন্নয়ন ফোরামের চেয়ারম্যান শওকত হোসেন এর সভাপতিত্বে, অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভূমি রেকর্ড ও জরীপ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) যুগ্ন সচিব এ.টি.এম. নাসির মিয়া, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম-সেবা), ঢাকা এস. এম ই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ মফিজুর রহমান।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা।

এ সময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শিরিন রুকসানা, পৌর আওয়ামী লীগের আহবায়ক মনিরুল হাসান মিঠু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক এস. এম. আলী আহসান প্রমুখ।

কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন শেষে ন্যাচরাল ডাই প্রশিক্ষণে প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণী করা হয় এবং প্রশিক্ষনার্থীদের হাতে সনদ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি। এ সময় জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি মাসুদসহ জেলার বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের প্রধানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, অনুষ্ঠানে অংশগ্রহনকারি প্রশিক্ষনার্থীবৃন্দ ও সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফরিদপুর জেলা নারী উন্নয়ন ফোরামের সমন্বয়কারি এ.এস.এম নাঈমুল চৌধূরী মাসুম ও নবীন উদ্যোক্তা মালিহা আক্তার।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।