• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
ঠিকানাহীন বৃদ্ধ ফিরে পেতে চায় আপন নিবাস

মধুখালী ( ফরিদপুর) প্রতিনিধিঃ

ঠিকানাহীন বৃদ্ধ পথে পথে ঘুরে আশ্রয় নিয়েছেন গরীব কৃষকের বাড়ি। ছেলে-মেয়ে, আত্মীয়-স্বজন কে কোথায় একমাত্র সৃষ্টিকর্তা জানেন।
নিজের নাম ঠিকানা কিছু বলতে পারছেন না তিনি। মানুষ দেখলে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে। হাতের ইশারা দিয়ে বোঝাতে চান ফিরে পেতে চায় তার ঠিকানা।

ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাট ইউনিয়নের চানপুর গ্রামের আশ্রয়দাতা  মোঃ আকিদুল বলেন এই বৃদ্ধা নারীকে আগে কখনও দেখা যায়নি। কয়েকমাস আগে তিনি আমাদের বাড়ির বারান্দায় এসে উঠে কিন্তু নাম ও ঠিকানা কিছু বলতে পারেন না। সেই থেকে মানবিক দৃষ্টিতে আমার বাড়ি আশ্রয় দিয়েছি। অনেক খুজা খুজি করেও তার পরিবারের ঠিকানা এখনো জানতে পারিনি। ওনার বিষয়ে আমি স্থানীয় ইউপি চেয়ারম্যান, থানা ও সমাজসেবা অফিসে জানালেলেও এখন পর্যন্ত তারা আমাকে উপযুক্ত কোন সহায়তা প্রদান করতে পারেনি।

মধুখালী থানার এসআই জুলহাস
বলেন আমি অভিযোগ পাবার পরে বাড়িতে গিয়েছি। কিন্তু এটা আমাদের দায়িত্ব নয়। সমাজ সেবায় যোগাযোগ করতে বলা হয়েছে।

মধুখালী সমাজসেবা কর্মকর্তা কল্লোল সাহা বলেন আমরা তার বিষয়ে জানতে পেরেছি। আমরা ১৮ বছর পর্যন্ত এ ধরনের ব্যক্তিদের সেবা দিতে পারি। কিন্তু ওনার বয়স ১৮ বছরের বেশি হওয়ায় আমাদের সেবার কোন মাধ্যম নেই।

বাগাট ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান জানান বৃদ্ধ আমার ইউনিয়নের মোঃ আকিদুলের বাড়িতে থাকে। এটা কৃষিকাজ কাজ কারী আকিদুলের মহানুভবতা। যেখানে ওনার নিজেরই চলা কষ্ট সেখানে আরেকজন কে আশ্রয় দিয়া অনেক বড় মনের কাজ। আমি ইউনিয়ন পরিষদ থেকে কিছু করার চেষ্টা করবো।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।