• ঢাকা
  • শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
গলাচিপায় মহিলাদের ক্ষমতায়ন বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের (২য় পর্যায়) কার্যক্রম নিয়ে পটুয়াখালীর গলাচিপা উপজেলায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

১৩ মার্চ শনিবার দুপুরে ডাকুয়া ইউনিয়নের আটখালী গ্রামে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিষ কুমার। প্রকল্পের তথ্য সেবা কর্মকর্তা ইসমত আরার সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম দেলোয়ার হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলী, ডাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুজ্জামান খান বাদল, গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বিশ্বজিৎ রায়, ইউপি সদস্য তপন দেসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নারীরা। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থার সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত এই প্রকল্পের মাধ্যমে গ্রামীণ নারীদের সক্ষমতা বৃদ্ধি করা, তথ্য প্রযুক্তিতে প্রবেশাধিকার নিশ্চিত করা ও ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করছে। উপজেলা তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) ও দুজন সহকারী তথ্যসেবা কর্মকর্তা উপজেলার বিভিন্ন ইউনিয়নে উঠান বৈঠকের মাধ্যমে তাদের সেবা নিশ্চিত করার জন্য তথ্য নিয়ে আলোচনা করছেন।

উঠান বৈঠকে বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুক, প্রাথমিক স্বাস্থ্য সেবা, ইন্টারনেটের মাধ্যমে সেবা প্রদান, নারীর ক্ষমতায়নের উৎস্য, সরকারি পরিষেবা নিয়ে আলোচনা করা হয়। একই সঙ্গে উপস্থিত নারীরাও তাদের উন্মুক্ত বক্তব্যের মাধ্যমে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।