• ঢাকা
  • রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং
৫০ বছরে ধরে বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাচল

সজ্ঞিব দাস, ওগলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের কালিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্বপাশে পরান মালার খালের দুইপাড় সংলগ্ন ৩-৪ শতাধিক পরিবার দীর্ঘ ৫০ বছরে ধরে বাঁশের সাঁকোর উপরদিয়ে চলাচল করে আসছে।কালিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীসহ এলাকাবাসীর যাতায়েতের একমাত্র ভরসা ওই বাঁশের সাঁকোটি। প্রতিনিয়ত শিশুসহ অসুস্থরুগী ও গর্ভবতীদের এই সাঁকোটি পারাপার হয়ে উপজেলা স্বাস্থ্য কম্পেলক্স-এ সেবা নিতে হয়।
কয়েক দিন আগে একটি শিশু স্কুল হতে ফেরার পথে এই সাঁকোটি থেকে পরে যায় সৌভাগ্য ক্রমে কাছাকাছি লোক জন থাকায় শিশুটিকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়।
খালের উপর একটি ব্রীজ না থাকায় দূর্ভোগের চরমে শিক্ষার্থী ও এলাকার মানুষ। মাত্র ৩৫ মিটার একটি ব্রীজ পাওয়ার আশায় জনপ্রতিনিধিসহ উপজেলা পরিষদ, প্রকৌশল (এল,জি,ইউ) দপ্তরে বারবার আবেদন করেও স্থানীয় জনসাধারণ তাদের দূর্ভোগের সমাধান পাচ্ছেনা।স্থানীয় জনগণের পক্ষে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নাসির উদ্দিন গত মে/২১ অর্থ বছরে উপজেলা পরিষদে বিষয়টি রেজুলেশনের মাধ্যমে অনুমোদন করলেও এখনো কোন বাস্তবায়ন হয়নি। এ ব্যাপারে এল,জি,ইডি বিভাগের কাছে, ব্রীজ নির্মাণ করার জন্য উপজেলা পরিষদ দায়িত্ব প্রদান করে। পরান মালার খালের উপর একটি ব্রীজ নির্মাণ করার দবীতে ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) এর কাছে ২২ জানুয়ারি /২২ এলাকাবাসীর পক্ষে ডা. মু. আনছার উদ্দিন আবেদন করেন।বিষয়টি জন-গুরুত্ব পূর্ণ বিধায় জরুরী ভাবে গোলখালী ইউনিয়নের কালির চর সরকারি প্রথমিক বিদ্যালয় সংলগ্ন পরান মালার খালের উপর একটি ব্রীজ নির্মাণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী এলাকা বাসীর ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।