• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
গভীরে রাতে কম্বল নিয়ে ছিন্নমূলদের দ্বারে দ্বারে এসপি শাহজাহান

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে হঠাৎ জেঁকে বসেছে শীত। দিনে সূর্যের আলোয় শীত কিছুটা কম অনুভূত হলেও রাতে হাড় কাঁপানো হিম করা শীত জেঁকে বসে। আর এ সময় ছিন্নমূল ও অসহায় মানুষদের ভোগান্তি চরমে ওঠে।

আর সেসব কথা মাথায় রেখে তীব্র শীতে রাতের আঁধারে পথে-ঘাটে, খোলা আকাশের নীচে ঘুমিয়ে থাকা অসহায় ও ছিন্নমূলদের পাশে দাঁড়িয়েছেন ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহান, পিপিএম-সেবা।

শনিবার (১৪ জানুয়ারি) দিনগত গভীর রাতে কম্বল নিয়ে ছিন্নমূলদের দ্বারে দ্বারে যান এ পুলিশ সুপার। এসময় তাঁর সঙ্গী হিসেবে ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম,এ জলিলসহ পুলিশের একটি টিম।

গভীর রাতে জেলা শহরের শীঅঙ্গন, কিষাণের হাট, বাসস্ট্যান্ড এলাকাসহ বিভিন্ন এলাকার ৩০০ জন শীতার্ত ছিন্নমূলদের গায়ে নিজ হাতে জড়িয়ে দেন শীতবস্ত্র কম্বল।

এসময় আবেগে আপ্লুত হয়ে একজন শীতার্ত ছিন্নমূল বলেন, “এভাবে এতো রাইতে (রাতে) একজন পুলিশের এসপি ও অন্য স্যার আমাগো পাশে দাঁড়িয়েছেন। আমরা খুশি অয়ছি (হয়েছি)। এখন শীত কম লাগুম। আল্লাহ যেন তাগো ভালো করেন, অনেক বড় করেন।”

এব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, চাকরির পাশাপাশি সমাজের দায়িত্বশীলতার অংশ হিসেবে সমাজের জন্য আমাদের কিছু করার রয়েছে। তাইতো, এ তীব্র শীতে আমাদের এ সমাজের ছিন্নমূল, অসহায়, দুঃস্থ শীতার্তদের কথা মাথায় রেখে এসপি স্যার এ উদ্যোগ নিয়ে পাশে দাঁড়িয়েছেন তাদের।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।