• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
কৈজুরী জাকের মঞ্জিলে বিশ্বওলীর ফাতেহা শরীফ সম্পন্ন

মনির মোল্যা, নিজস্ব প্রতিনিধি:

পবিত্র ৭ সফর ফরিদপুরের কৈজুরী জাকের মঞ্জিলে বিশ্বওলী খাজাবাবা শাহসুফি ফরিদপুরী (কুঃছেঃআঃ) কেবলাজান ছাহেবের পবিত্র ফাতেহা শরীফ সম্পন্ন হয়েছে।

বিরাজমান প্রাকৃতিক দুর্যোগ দুর্বিপাক থেকে পরিত্রান, দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি, মুসলিম উম্মার ঐক্য, সংহতি ও সৌভ্রাতৃত্ব সর্বোপরি শান্তিকামী বিশ্ব মানবতার কল্যাণ কামনার মধ্য দিয়ে আজ বুধবার বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) ফাতেহা শরীফ আখেরী মুনাজাত ও রওযা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে সফলভাবে সম্পন্ন হয়েছে।

জাকের পার্টির মহান প্রতিষ্ঠাতা বিশ্ব ওলী হযরত শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরী ( কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র ওফাত দিবস ( আরবী হিসাবে ) ৭ই সফর উপলক্ষ্যে ফরিদপুরের কোতোয়ালীর কৈজুরীতে নব নির্মিত জাকের মঞ্জিলে গতকাল মঙ্গলবার মাগরিব নামাজের পর ফাতেহা শরীফ শুরু হয়।

দু’দিনের প্রবল বর্ষণ উপেক্ষা করে গতকাল দেশের বিভিন্ন স্থান থেকে জাকের পার্টি ও সহযোগী সংগঠন সমূহের নেতা,কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ী, সে সাথে শান্তিকামী মানুষের ঢল নামে কৈজুরী জাকের মঞ্জিলে ।

বিরহ কাতর অনুসারীদের আর্তনাদ, আহাজারী আর কান্নাব্যাকুলতা বিষাদময় আবহ তৈরী করে পুরো অনুষ্ঠানে।

এর মধ্যে গতকাল শেষ রাতে বিশ্ব ওলীর আধ্যাত্মিক উত্তরাধিকার ও জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব আপন মুর্শিদের পবিত্র স্মৃতি আলোকপাতকালে প্রবল কান্নাভারাক্রান্ত হয়ে পড়লে চারদিকে কান্নার রোল উঠে।

এ সময় জাকের পার্টি চেয়ারম্যান বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) অসামান্য হেদায়েতের জীবনের নানা ঘটনা তুলে ধরেন। সত্য ও ন্যায়নিষ্ঠ জীবন সংস্কৃতি রচনায় জাকের পার্টির নেতা কর্মীদের দায়িত্ব, কর্তব্য ও অদম্য কর্মস্পৃহার কথা স্মরণ করিয়ে দেন।

এদিকে, পবিত্র ফাতেহা শরীফে ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও মুনাজাত, মোরাকাবা মোশাহেদা ও জেকের আসকার, মহান মুজাদ্দেদের পবিত্র জীবনী আলোকপাত করে ওয়াজ নসিহত অনুষ্ঠিত হয়।

বুধবার সুবহে সাদেকের আগে শেষ রাতে বিশ্ব ওলী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের কণ্ঠে ধারনকৃত রহমতের ফয়েয (আল্লাহ ও রাসুল সাঃ শানে আকুতি ও রোনাজারি) শোনানো হলে স্রষ্টাপ্রেম ও সান্নিধ্য সন্ধানের ব্যাকুলতা গ্রাস করে সকলকে।

অনুষ্ঠান শেষে বিদায় পর্বে ভাই ভাইয়ের সম্প্রীতি, অশ্রুসজল কোলাকুলি সত্য ও ন্যায়ের অনুসারীদের মহামিলনমেলায় হৃদয়গ্রাহী দৃশ্যের অবতারনা করে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।