• ঢাকা
  • রবিবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ ইং
আলফাডাঙ্গায় জমিজমা বিরোধের জের ধরে সংঘর্ষ ॥ আহত- ৭

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলাধীন গোপালপুর ইউনিয়নের কুচিয়াগ্রাম আজ ১৬ নভেম্বর সোমবার ভোরবেলা জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ৭ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে,ওই গ্রামের মৃত আক্তার শেখের ছেলে মোমিনুর রহমান গং এর সাথে একই গ্রামের ছের মোহাম্মদের ছেলে উজ্জল শেখ গংদের সাথে দীর্ঘ দিন কুচিয়াগ্রামের বটতলা বাজারে ঘর উঠানোকে কেন্দ্র করে জায়গা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল।
এ বিষয়ে মোমিনুর রহমান বলেন ঐ জমিটির বিষয়ে মাননীয় আদালতে আমি ১৪৪ ধারায় মামলা করেছি, ছেরমহম্মদ গং মাননীয় আদালতের নির্দেশনা কে উপেক্ষা করে আজ সোমবার সকালে ছেরমোহাম্মদের হুকুমে উজ্জলের নেতৃত্বে ৫০ /৬০ জন লোক নিয়ে আমাদের জায়গা দখল করতে গেলে আমরা বাঁধা দিলে আমাদের দলের ৭ জনকে রাম দা সহ দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে বাকু শেখ, সাইদ ফকির,ইছানুর,মহাজনসহ ৭ জনকে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে আলফাডাঙ্গা হাসপাতালে ভর্তি করে।

থানার ওসি মোঃ রেজাউল করিম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল।অভিযোগের সূত্র ধরে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে ছেরমহম্মদ এর ছেলে উজ্জল শেখ বলেন বটতলা বাজারের ঐ জমিটি আমাদের মোমিনুর রহমান গংদের নয় বলে তিনি দাবি করেন।
উল্লেখ থাকে যে, উভয় পক্ষের সংঘর্ষের ঘটনায় থানা পুলিশ ঘটনা স্থল থেকে আইনশৃঙ্খলা রক্ষার্থে উভয় গ্রুপের নয়জন কে গ্রেফতার করে তাদের কে ভ্রাম‍্যমান আদালতের মাধ্যমে সাত জনকে বিশ দিনের এবং দু’জনকে দশ হাজার টাকা জরিমানা করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন-মোমিনুর রহমান গ্রুপের মারুফ মিয়া (২৫),সুমন মিয়া (১৯) এ দূ’জন ছাত্র বলে ১০,০০৯+১০,০০০= ২০,০০০ এবং বিশদিনের দন্ডপ্রাপ্ত মনজুর হোসেন (৫০), জাবেদ ফকীর (৩৫), পিকুল বিশ্বাস (৩৭), ছেরমহম্মদ গ্রুপের আব্বাস উদ্দীন(৫২), মিলু খান(৪০), টুলু মোল্লা (২৯) এবং ওবায়দুর রহমান (৩৫)
ভ্রাম‍্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি ) মোঃ মাহাবুবুল ইসলাম।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

নভেম্বর ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« অক্টোবর  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।