• ঢাকা
  • সোমবার, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ ইং

ফলাফল

বোয়ালমারিতে আওয়ামীলীগের মেয়র প্রার্থী বিপুল ভোটে এগিয়ে

সহিংসতায় একটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত


বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি ঃ ফরিদপুরের বোয়ালমারী পৌর নির্বাচনে বিপুল ভোটে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাংবাদিক সেলিম রেজা লিপন মিয়া। শনিবার দিনব্যাপি ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণায় তিনি ৯ হাজার ২৩৯ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর চেয়ে তিনি এগিয়ে রয়েছেন ৫ হাজার ৩৫১ ভোটে। আ.লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. লিটন মৃধা পেয়েছেন ৩ হাজার ৮৮৮ ভোট। বিচ্ছিন্ন দুটি সংঘর্ষ ছাড়া শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। একটি কেন্দ্রে সহিংসতার জন্য কেন্দ্রটির ভোট গ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। স্থগিতকৃত কেন্দ্রের ভোট সংখ্যা দুই হাজার ৭২২ ভোট। শনিবার রাত ৮টায় নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমান।

তিনি বলেন, ৮টি কেন্দ্র থেকে প্রাপ্ত ভোটে আওয়ামী লীগ প্রার্থী সেলিম রেজা লিপন পেয়েছেন ৯ হাজার ২৩৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী লিটন মৃধা পেয়েছেন ৩ হাজার ৮৮৮ ভোট ও বিএনপি প্রার্থী আঃ শুকুর শেখ পেয়েছেন ২ হাজার  ৫৮৭ ভোট।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে জমির আলী, শেখ আজিজুল ইসলাম, জাহাঙ্গীর  হোসেন, মো. মিনাজুর রহমান লিপন মিয়া, আ. ছামাদ খান, মোমিন খান, মো. রুহুল মৃধা বিজয়ী হয়েছেন।

সরেজমিনে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, পৌরসভার ৯ টির মধ্যে ৭টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ব্যালট পেপারে ভোট গ্রহণ সম্পন্ন হলেও দুটি কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। দুপুর ১টার দিকে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মধ্যেরগাতী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীদের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে ভোট গ্রহণ স্থগিত হয়ে যায়। এই ওয়ার্ডে একজন কাউন্সিলর প্রার্থীর পক্ষে জোর করে ভোট আদায়ের চেষ্টাকালে অন্য কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থকেরা ঐক্যবদ্ধ হয়ে আক্রমণ করে। সহিংসতার এক পর্যায়ে ওই কেন্দ্রের ৭টি ব্যালট বাক্সের মধ্যে ৫ টি ব্যালট বাক্স ছিনিয়ে নেয় উত্তেজিতরা। পরে একটি ব্যালট বাক্স উদ্ধার করা সম্ভব হলেও বাকি চারটি ব্যালট বাক্সের ব্যালট পেপার আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। ওই কেন্দ্রে কর্তব্যরত প্রিজাইডিং অফিসার উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সৌমেন্দ্রনাথ রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এ ঘটনায় ৪ টি ব্যালট বাক্স খোয়া গেছে। অপরদিকে ৬ নম্বর ওয়ার্ডের ছোলনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১টার দিকে বাবার পোলিং এজেন্ট হিসেবে দায়িত্বরত বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শুকুর শেখের মেয়ে একটি ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে ওই কেন্দ্রে ঘন্টাখানেক ভোট গ্রহণ বন্ধ থাকে। এছাড়া অন্য কেন্দ্রগুলোতে শান্তিপূূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

বোয়ালমারী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার এটিএম আজমল হোসেন জানান, মধ্যেরগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহিংসতার কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বাকি সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

পৌরসভার ৯টি ভোটকেন্দ্রে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবির ৪টি টিম ও র‍্যাব-পুলিশসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিলো।

চতুর্থ বারের মতো বোয়ালমারী পৌরসভায় অনুষ্ঠিত এ  নির্বাচনে মেয়র পদে ৩ জন, ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৩৪ জন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিলো ২২,২৭৯। এর মধ্যে পুরুষ ভোটার ১০,৮৮৩ এবং নারী ভোটার ১১,৩৭৬ জন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ফেব্রুয়ারি  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।