• ঢাকা
  • শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
সালথায় পেঁয়া‌জের বাজার স্থি‌তিশীল রাখ‌তে প্রশাস‌নের বাজার ম‌নিট‌রিং

সালথায় পেঁয়া‌জের বাজার স্থি‌তিশীল রাখ‌তে প্রশাস‌নের বাজার ম‌নিট‌রিং।

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে সালথা উপজেলা প্রশাসন ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে বাজার ম‌নিট‌রিং করা হ‌য়ে‌ছে, সেই সা‌থে পেঁয়া‌জের বাজার অ‌স্থি‌তিশীল করার অ‌ভি‌যো‌গে এক ব্যা‌ক্তি‌কে ভ্রাম্যমান আদাল‌তের মাধ্য‌মে জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। আজ ১৭ সেপ্টেম্বর বুহস্প‌তিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার জয়কালী বাজার ও সালথা বাজার মনিটরিং করা হয়।

ভ্রাম্যমান আদালত সু‌ত্রে জানা যায়, বাজারে পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকার পরও কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্য‌মে অধিক মুনাফা করার অভিপ্রায়ে পেঁয়াজের অস্বাভাবিক মূল্য রাখা হচ্ছে। এছাড়া ব্যবসায়ীরা স্থানীয় বাজার থেকে বিনা রশিদে পেঁয়াজ ক্রয় করে ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে অধিক চড়া মূল্যে বি‌ক্রি ক‌রে ক্রেতা সাধারণকে ঠকিয়ে লাভবান হচ্ছে। বাজার পরিদর্শনকালে সালথা বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করে এবং বিনা রশিদে ব্যবসায়ীদের কাছে পেঁয়াজ বিক্রি করায় ১জন আড়তদারকে ভ্রাম্যমান আদাল‌তের মাধ্য‌মে “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯” মতে ৫০০০/- (পাঁচ হাজার) টাকা জরিমানা করা হয়েছে। সকল আড়তদারকে চালান রশিদের মাধ্যমে কেনাবেচা করা এবং দোকানে মূল্য তালিকা টাঙ্গানোর জন্য সতর্ক করা হয়েছে। পাশাপাশি ক্রেতা সাধারণকে প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ না কেনার জন্য অনুরোধ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌রেন, সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ও নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মোহাম্মদ হা‌সিব সরকার, এ সময় আরও উপ‌স্থিত ছি‌লেন, সালথা উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস, ফরিদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ সোহেল শেখ, সালথা বাজার বণিক সমিতির সভাপতি জনাব ফারুকুজ্জামান ফকির মিয়া ও সাধারণ সম্পাদক জনাব সরোয়ার হো‌সেন বাচ্চু মিয়া প্রমূখ।

সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ও নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মোহাম্মাদ হা‌সিব সরকার ব‌লেন, পেঁয়া‌জের বাজার স্থি‌তিশীল রাখ‌তে উপজেলা প্রশাসনের পক্ষ থে‌কে সকল হাট বাজা‌রে আমা‌দের মনিটরিং অব্যাহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।