• ঢাকা
  • বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ ইং
ফরিদপুরে বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ২৩টি ট্রাক জব্দ

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়ে বালু ব্যবসায়ীদের ২৩টি ট্রাক ও ৮টি এস্কেভেটর জব্দ করা হয়েছে। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বালু কাটার কাজে জড়িতরা এস্কেভেটর ও ট্রাক ফেলে পালিয়ে যায়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এ এস এম শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (১৭ এপ্রিল) মধ্যরাতে ফরিদপুর জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করে।

ফরিদপুর শহর সংলগ্ন ধলার মোড়ে পদ্মা নদীর তীরবর্তী শহর রক্ষা বাঁধ এলাকায় রাতের আঁধারে এসব এস্কেভেটর দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল। এখবর পেয়ে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুল ইসলামের নেতৃত্বে এ সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশ সদস্যদের পাশাপাশি অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মজিবুল ইসলাম জানান, জব্দকৃত ড্রাম ট্রাক ও স্কেভেটরগুলো পুলিশি প্রহরায় রাখা হয়েছে। এ ব্যাপারে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, অপরাধীরা প্রশাসনের উপস্থিতি টের পেয়ে দ্রুততম সময়ের মধ্যে পালিয়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

প্রতিবেদক

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি

মোবা : ০১৭৪৪৪৮৫৩০০

তাং: ১৮-০৪-২০২৪ ইং

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।