• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
শেখ রাসেল বেঁচে থাকলে হতেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি — পানিসম্পদ প্রতিমন্ত্রী

ঢাকা, ২ কার্তিক (১৮ অক্টোবর) :

শেখ রাসেল বেঁচে থাকলে হতেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। রাজনৈতিক কারণে ১০ বছরের শিশুকে এমন নির্মম হত্যা করার নজির আর দেখা যায় না। তাই আজ জন্মদিন উপলক্ষ্যেও শোকের ছায়া দেখা যায়। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আজ শুধু দেশের নয়, বিশ্ব নেতা হিসেবে রূপান্তর হয়েছেন। আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের মেধা, অক্লান্ত প্রচেষ্টায় দেশ আজ ডিজিটাল হয়েছে যার সুফল সারা দেশ পাচ্ছে।

আজ রাজধানীর গ্রিনরোডস্থ পানিভবনের হলরুমে মন্ত্রণালয় আয়োজিত ‘শেখ রাসেল দিবস-২০২১’ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এসব কথা বলেন।

’৭৫ এর আগস্টের শোক উল্লেখ করে বিশেষ অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, ‘ঘাতকেরা শিশু রাসেলকেও রেহাই দেয়নি কারণ বঙ্গবন্ধুর রক্ত। বঙ্গবন্ধুর রক্ত বেঁচে থাকলে কি হয় তার প্রমাণ প্রধানমন্ত্রী। ইতিহাসে মীরজাফরেরা মীরজাফর থাকবে চিরকাল।’

সিনিয়র সচিব কবির বিন আনোয়ার আগামী বছর থেকে দিবসটি আরো শিশু-কিশোরদের সমাগমে মুখরিত করা এবং চিত্রাঙ্কন বা আবৃত্তি প্রতিযোগিতার মাধ্যমে মেধা বিকাশে উদ্যমী পদক্ষেপ ব্যবস্থা করার আশাবাদ ব্যক্ত করে বক্তব্য রাখেন।

মাঈনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ। অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে পানি ভবনস্থ শেখ রাসেল প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।