• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং
মীরসরাইতে শেখ রাসেল ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউট হচ্ছে — বাণিজ্যমন্ত্রী

ঢাকা, ২ কার্তিক (১৮ অক্টোবর) :

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, শেখ রাসেলের স্মৃতি ধরে রাখার জন্য বাণিজ্য মন্ত্রণালয় চট্টগ্রামের মীরসরাইতে শেখ রাসেল ইনস্টিটিউট অভ্ জেনারেল ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি গড়ে তুলছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেল এর জন্ম দিনে জাতি শেখ রাসেল দিবস উদ্যাপন করছে। শেখ রাসেলের জন্মদিন হলেও সবার সামনে বারবার ভেসে উঠছে তার মৃত্যুর স্মৃতি। শেখ রাসেল ছিল বঙ্গবন্ধুর পরিবারের সবচেয়ে আদরের শিশু, সবার প্রিয়। মন্ত্রী বলেন, একজন শিশু কখনই কোন রাজনৈতিক দল বা ব্যক্তির প্রতিপক্ষ হতে পারে না। শিশু হত্যা একটি জঘন্য ও ঘৃণিত কাজ, ঘাতকরা তা করেছে। ইতিহাসের পাতার খুনিরা ঘৃণিত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। রাসেল হত্যার বিরুদ্ধে জাতির অবস্থান চিরদিন থাকবে। সবাইকে সজাগ থাকতে হবে, যাতে ভবিষ্যতে কোন শিশুকে হত্যা করা না হয়। শেখ রাসেল হত্যার বিচার হয়েছে। কোন বাধাই এ বিচার ঠেকিয়ে রাখতে পারেনি।

মন্ত্রী আজ ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ‘শেখ রাসেল দিবস-২০২১’ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এবারের শেখ রাসেল দিবসের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্ব স’।

বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মোঃ মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও সদ্য অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ড. মোঃ জাফর উদ্দীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমুহের পরিদপ্তরের রেজিষ্টার শেখ শোয়েবুল আলম, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি)-এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মালেকা খায়রুন্নেসা।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।