• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
ফরিদপুর শহর রক্ষা বাধেঁ ভাঙন

আজ ভোর সাড়ে ছ’টায় ফরিদপুরের সাদীপুর গ্রামের বিল গজারিয়া এলাকায় শহররক্ষা বাঁধের আনুমানিক ১৫-২০ গজ রাস্তা পানির তোড়ে ভেঙ্গে গেছে।

পরবর্তী ভাঙ্গন ঠেকাতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রহরা বসানো হয়েছে। এদিকে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে শীঘ্রই মেরামতের উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ। তিনি বলেছেন, শহরের মানুষের আতঙ্কের কিছু নেই কারন এই পানি গড়িয়ে বাখুন্ডা হয়ে কুমার নদীতে চলে যাবে।

এছাড়াও জেলা সদর থেকে চরভদ্রাসন ও সদরপুর উপজেলায় যাওয়ার সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাঁধ ভাঙার পর পানির তোড়ে বিদ্ধস্ত হয়েছে ৫-৬টি বসত বাড়ি, উপড়ে পড়েছে অসংখ্য গাছপালা। প্রবল পানির তোড়ে ভেসে যায় বাঁধ সংলগ্ন সালাম সেক ও নিজামুদ্দিন সেক এর বাড়ি।দিশেহারা তারা  ও পাশ্ববর্তী অন্যান্য পরিবার বেড়িবাঁধের   রাস্তায় খোলা আকাশের নীচে আশ্রয় নিয়েছে।

এদিকে গত ১২ ঘণ্টায় ফরিদপুরের পদ্মার পানি ১ সে: মি: কমে রোববার সকালে বিপদসীমার ১০৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। শহর থেকে চরভদ্রাসন ও সদরপুর উপজেলায় যাওয়ার সড়টির কয়েকস্থানে পানিতে নিমজ্জিত রয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, জেলার ৩০টি ইউনিয়নে ২০ হাজার পরিবার এখন পানিবন্দি হয়ে রয়েছে। তাদের জন্য শুরু হয়েছে সরকারি খাদ্য সহায়তা বিতরণ। এছাড়াও জেলা সদর থেকে চরভদ্রাসন ও সদরপুর উপজেলার প্রধান সড়কটি চলাচলের উপযোগী করতে সড়ক বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।