• ঢাকা
  • শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ভুয়া সাংবাদিক লিটন শিকদার র‍্যাবের হাতে আটক

সাংবাদিক পরিচয়দানকারী লিটন শিকদার

সাংবাদিক পরিচয় দিয়ে অসংখ্য মানুষের সাথে প্রতারণা ও চাঁদাবাজির মামলায় অবশেষে র‍্যাবের জালে আটক হয়েছে আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নের আজমপুর গ্রামের সিদ্দিক শিকদারের ছেলে লিটন শিকদার (৪৮)।

র‍্যাব-৮, সিপিসি-২ এর কমান্ডার দেবাশীষ কর্মকার জানান, আজ সোমবার (১৯ অক্টোবর) ভোররাতে ভাঙ্গা উপজেলা সদরে থানার সন্নিকটে একটি ভাড়া বাসা হতে আটক করা হয় তাকে। তার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজি মামলার চারটি গ্রেফতারী পরোয়ানা রয়েছে। এসব মামলায় দীর্ঘদিন আত্মগোপনে ছিলো সে।
তিনি জানান, ফরিদপুর, খুলনা ও পাবনা জেলায় চাঁদাবাজি, প্রতারণা ও প্রাণনাশের হুমকি, সাইবার অপরাধসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে তার বিরুদ্ধে।

ফেসবুকে বিভিন্ন ব্যক্তির নামে অপপ্রচার করে ব্ল্যাকমেইলিং এবং গ্রামের সহজ সরল অনেক মানুষের সাথে সরাসরি প্রতারণার অভিযোগে ডিজিটাল অ্যাক্ট আইনে দায়েরকৃত মামলার আসামী সে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে দুই ডজনের বেশি সাধারণ ডায়েরি রয়েছে।
আলফাডাঙ্গা উপজেলার চেয়ারম্যান একেএম জাহিদ হাসান বলেন, স্থানীয়দের কাছে প্রতারক ও ছদ্মবেশী অপরাধী হিসেবে পরিচিত লিটন শিকদার এলাকার মানুষকে সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরে চাকরি দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। নিজেকে সে একটি পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দিতো।
সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, ডিজিটাল অ্যাক্ট আইনে দায়েরকৃত মামলায় আটক লিটন শিকদারকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় সিআইডির নিকট হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, লিটন শিকদারের এসব প্রতারণার ঘটনায় ‘দৈনিক অধিকার’ এ একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০