• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং
রমজানে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে মাঠে পুলিশ, বিতরণ করছে লিফলেট

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

রমজানে নিত্যপন্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে ও জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরিতে ফরিদপুরের বিভিন্ন বাজার পরিদর্শন করছে পুলিশ।

এরই ধারাবাহিকতায় ক্রেতা, বিক্রেতা ও সাধারণ জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি টিম।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ফরিদপুর শহরের নিউমার্কেট, তিতুমীর বাজার, টেপাখোলার গরুর হাট ও একই এলাকার কাঁচা বাজার সহ স্থানীয় আরো কিছু বাজারে পন্যের দাম নিয়ন্ত্রণে ও সহনীয় পর্যায়ে রাখতে পরিদর্শন করেন ওসিসহ পুলিশের একটি টিম।

বিভিন্ন দোকানে আসা ক্রেতা সাধারণের মাঝে যেকোনো ধরনের অন্যায়ের প্রতিরোধে পুলিশের সহায়তা নিতে লিফলেটও বিতরণ করা হয়।

এব্যাপারে যোগাযোগ করা হলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত সভাপতি (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, রমজান কিংবা ঈদ মৌসুম এলেই কিছু অপরাধী বাজারে ও মার্কেটে কেনাকাটা করতে আসা ক্রেতাদের টার্গেট করে নানা উপায় তাদের সর্বশ্রান্ত করার চেষ্টা করে। এ সময় মলম পার্টি ও ছিনতাই কারীদের দৌরাত্ম বেড়ে যায়। সেই সাথে বিক্রেতারাও অতি মুনাফার লোভে নিত্যপন্যে দাম বাড়িয়ে দিয়ে থাকে।

তিনি বলেন, এজন্য আমরা নিউমার্কেট তিতুমীর বাজার এলাকায় কেনাকাটা করতে আসা ক্রেতাদের এবং ব্যাংকিং সহ নগদ টাকা বহনে সতর্ক হতে পরামর্শ দিয়েছি।

ওসি বলেন, টেপাখোলা গরুর হাট এলাকায় গরু ব্যবসায়ী ও ক্রেতাদের ছিনতাইকারী ও মলম পার্টি হতে সাবধান হতে সচেতনতামূলক কার্যক্রম চালিয়েছি। তিনি বলেন, এ সকল বাজারে কোন অসাধু ব্যবসায়ী যাতে অতি মুনাফার লোভে অতিরিক্ত দাম না নেয় সে বিষয়েও সতর্ক করা হয়েছে।

বাজার পরিদর্শনে এ সময় ওসির সঙ্গে ছিলেন- থানাটির ইন্সপেক্টর (অপারেশন) মো. সিরাজুল হক সহ পুলিশের একটি টিম।

প্রতিবেদক
হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি
মোবা : ০১৭৪৪৪৮৫৩০০

তাং: ১৯-০৩-২০২৪ ইং

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।