• ঢাকা
  • বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং
ফরিদপুরে রমজান ও ঈদ উপলক্ষে হতদরিদ্র মানুষের মাঝে উদ্দিপনের খাদ্য সামগ্রী বিতরণ

মাহবুব পিয়াল, ফরিদপুর : পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা- উদ্দীপন।
বুধবার সকাল ১১টায় ফরিদপুর সদর উপজেলা পরিষদের হল রুমে খাদ্য সামগ্রী বিতরন কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজওয়ান উল হক। অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অম্বিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল আলম।
সামাজিক উন্নয়ন বিভাগের সহকারী পরিচারক-২ জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ফরিদপুরের জোনাল ম্যানেজার তৌহিদুল ইসলাম, উদ্দীপন সংস্থার প্রধান কার্যালয়ের উপ ব্যবস্থাপক রওশন জান্নাত রুশনী, উপ ব্যবস্থাপক মোঃ এমদাদ হোসেন, আঞ্চলিক ব্যবস্থাপক জসিমউদ্দীন, উদ্দীপনের রাজবাড়ী অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক শাহেদ হোসেন, বোয়ালমারী অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ রুবেল হোসেন, বোয়ালমারী উপজেলার উদ্যোক্তা উন্নয়ন কর্মকতা মোঃহাসানুজ্জামান সহ উদ্দীপন ফরিদপুরে জোনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন শাহেদ হোসেন।
এরপর তৌহিদুল ইসলাম শুভেচ্ছা বক্তব্যে উদ্দীপনের বিভিন্ন আর্থসামাজিক কর্মসূচি তুলে ধরেন এবং অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান।

বিশেষ অতিথি জনাব নুরুল আলম তাঁর বক্তৃতায় সকল ধরণের সামাজিক ও মানবিক কর্মকান্ডে উদ্দীপনের পাশে থাকার আশ্বাস প্রদান করেন। তিনি অতি দরিদ্র মানুষের জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।
প্রাধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার জনাব রেজওয়ান- উল ইসলাম বলেন ফরিদপুর উপজেলার দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপন বহু মানবিক কর্মকান্ড পরিচালনা করে। তার মধ্যে অন্যতম হলো দরিদ্র পরিবারকে গবাদি পশু সহয়তা এবং খাদ্য/ ত্রাণ বিতরণ কর্মসূচি। তিনি আরো বলেন মানবিক সহয়তার পাশাপাশি সকলকে দক্ষতা অর্জন করে সাবলম্বী হতে হবে। সরকার উদ্যোক্তা উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে থাকেন। উদ্দীপনের নির্বাচিত সক্ষম সদস্যরা উপজেলার সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করলে তিনি তাদের উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের সুযোগ তৈরী করে দেবেন। তিনি আরো বলেন দ্রব্যমূল্যের উর্ধ গতির কারণে অনেক দরিদ্র মানুষ ইফতার ও সাহরিতে ভাল খাবার খেতে পায় না। মুসলিম এইড ও উদ্দীপন রমজান উপলক্ষে খাদ্য বিতরণ করে তাদের পাশে দাঁড়িয়েছে।

সব শেষে সভাপতি জাহিদুল ইসলাম উদ্দীপনের বিভিন্ন সামাজিক কর্মকান্ড উল্লেখ করে বলেন উদ্দীপনের মূল উদ্দেশ্য উদ্যোক্তা উন্নয়ন এবং দরিদ্র জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন। তিনি উপজেলা প্রসাশন ও দাতাসংস্থা মুসলিম এইডকে ধন্যবাদ জানান। রমজান ও ঈদ উপলক্ষে আয়োজিত ‘বাংলাদেশ রমাদান ফুড প্রোগ্রাম- ২০২৪’ বাস্তবায়নের সাথে যুক্ত সকলকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভা সমাপ্ত করেন।
মুসলিম এইডের আর্থিক সহযোগীতায় বেসরকারী উন্নয়ন সংস্থা- উদ্দীপন এর উদ্যোগে পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদ উপলক্ষে ফরিদপুরের ১৫৯ জন হতদরিদ্র মানুষের মাঝে চাল, ডাল, তেল,ছোলা, আলুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।