• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
২১ ফেব্রুয়ারি পালনে রাজশাহীতে ব্যাপক কর্মসূচি

মোঃ আলাউদ্দিন মন্ডল, রাজশাহী

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

গতকাল শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে সরকারি এক তথ্য বিবরণীতে এ কর্মসূচির কথা জানানো হয়েছে। কর্মসূচি অনুযায়ী ২১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিটে রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল নিজ কার্যালয় চত্বরে থাকা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন। এর মাধ্যমে দিবসের সূচনা করা হবে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হবে। মহানগরীর সড়ক দ্বীপগুলো ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বাংলা বর্ণমালা সম্বলিত ফেস্টুন দিয়ে সজ্জ্বিত করা হবে।  সকাল ১১টায় নগরের শিশু একাডেমিতে শিশুদের চিত্রাঙ্কন, রচনা, আবৃত্তি ও দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মসজিদে বাদ যোহর এবং  অন্যান্য উপাসনালয়ে সুবিধামত সময়ে বিশেষ প্রার্থনা করা হবে। বিকেল ৩টায় শিল্পকলা একাডেমিতে ‘জাতীয় জীবনে একুশের চেতনা’ শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত  হবে। সন্ধ্যায় মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ চলচ্চিত্র প্রদর্শন করা হবে বলেও জানানো হয়েছে।এদিকে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে রাজশাহীর কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে কাউন্সিলর-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ শ্রদ্ধা নিবেদন করবেন।সূর্যোদয়ের সাথে সাথে নগরভবনসহ ওয়ার্ড কার্যালয় ও সিটি কর্পোরেশন কর্তৃক নিয়ন্ত্রিত স্থাপনাসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হবে। মহানগরীর সড়ক দ্বীপসমূহ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানসমূহে বাংলা বর্ণমালা সম্বলিত ফেস্টুন দ্বারা সজ্জিতকরণ, বাদ যোহর সোনাদীঘিস্থ রাজশাহী সিটি কর্পোরেশন জামে মসজিদ ও নগর ভবন ওয়াক্তিয়া মসজিদে  দোয়া অনুষ্ঠিত হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।