• ঢাকা
  • বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ ইং
বোয়ালমারীতে নকলপণ্য কারখানার মালিককে জেল জরিমানা ভ্রাম্যমাণ আদালতের

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় একটি নকল পণ্য কারখানায় অভিযান চালিয়ে ওই পন্য পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে ওই কারখানায় অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ। অভিযানের বিষয়টি টের পেয়ে পালিয়ে যায় নকল পন্য উৎপানদকারী যুবক ওবায়দুর রহমান। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ঝোটন চন্দ নকল পন্য কারখানার মালিককে ৮ ঘন্টার মধ্যে তাঁর কার্যালয়ে হাজির হওয়ার জন্য নির্দেশনা জারি করেন।

রোববার সকালে আদালতে হাজির হয়ে ওই যুবক নিজের দোষ স্বীকার ও ভবিষ্যতে এ ধরনের নকল পন্য উৎপাদন না করার মুচলেকা দেওয়ায় তাকে ৩০ হাজার টাকা জরিমানা ও এক মাসের কারাদন্ড অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড দেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, উপজেলা ক্যাবের তথ্যের ভিত্তিতে শনিবার গভীর রাতে উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামের একটি নকল পন্যের কারখানায় থানা পুলিশের সহায়তায় অভিযান চালায় ইউএনও। এ সময় কারখানা থেকে বিভিন্ন নামকরা কোম্পানীর মোড়ক ও ১৫ প্রকার নকল পন্য উদ্ধার করা হয়। এসব নকল পন্যের  মধ্যে রয়েছে ডিটারজেন্ট পাউডার, সরিষার তেল, লাচ্ছা সেমাই, শিশু খাদ্য, হ্যান্ড স্যানেটাইজার, চানাচুর প্রভৃতি। দীর্ঘদিন ধরে এসব নকল পন্য উৎপাদন করে বাজারজাত করে আসছিল ওই গ্রামের ওবায়দুর রহমান নামের এক যুবক। অভিযানে উদ্ধারকৃত পন্য, প্যাকেটজাত করার মেশিন ও বিভিন্ন পন্যের প্রায় ৫ হাজার মোড়ক জব্দ করে তাৎক্ষণিক ভাবে আগুন দিয়ে ধ্বংস করা হয়। অভিযানকালে উপস্হিত ছিলেন উপজেলা ক্যাবের সভাপতি মহব্বত জান চৌধুরী, জাহাঙ্গীর আলম, আব্দুল্লাহ, মিজানুর রহমান মিন্টু প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।