• ঢাকা
  • শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
নাটোরে ডাঃ আয়নাল হক হত্যা মামলার রায়ে দুইজনের মৃত্যুদন্ড

নাটোরের বহুল আলোচিত আওয়ামী লীগ নেতা ডাঃ আয়নাল হক হত্যা মামলার রায়ে দুইজনকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। আজ সোমবার বেলা ১২টায় এই দন্ড প্রদান করেন নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক।

দন্ডপ্রাপ্ত দুইজন হচ্ছে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা গ্রামের বাহার উদ্দিন মোল্লার ছেলে মোঃ ছোরাব এবং পলান মোল্লার ছেলে মোঃ শামীম। দন্ডপ্রাপ্ত দুইজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করা ছাড়াও উভয়কে দশ হাজার এক টাকার অর্থদন্ড প্রদান করা হয়।
মামলার বিবরণে জানা যায়, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার মাঝগঁাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডাঃ আয়নাল হক ২০০২ সালের ২৮ মার্চ রাতে বনপাড়াতে সন্ত্রাসী হামলার শিকার হন। মুমূর্ষ অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে পরদিন ২৯ মার্চ তিনি মারা যান। নিহতের পুত্রবধূ নাজমা বেগম বাদী হয়ে ৩১ মার্চ বড়াইগ্রাম থানায় ১৭ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। থানার তৎকালীন ওসি মোঃ ইদ্রিস আলী ভূইয়া তদন্ত শেষে মামলায় এক নম্বর অভিযুক্ত বড়াইগ্রাম উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপিথর সাবেক সভাপতি অধ্যক্ষ একরামুল আলম ও চার নম্বর অভিযুক্ত যুবদলের সভাপতি সাহের উদ্দিন মোল্লাকে বাদ দিয়ে ১৯ মার্চ ২০০৩ তারিখে অভিযোগপত্র দাখিল করেন। বাদীর নারাজির প্রেক্ষাপটে জুডিশিয়াল তদন্তে ঐ দুইজনকে সিএসভূক্ত করা হয়। অতঃপর দায়রা আদালতে মামলার বিচার কাজ শুরু হয়।
মামলার রায়ে বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক পেনাল কোডের ৩০২ ধারায় এই দন্ড প্রদান করেন। একই ধারায় অধ্যক্ষ একরামুল আলম, সাহের উদ্দিন মোল্লা সর্বোচ্চ সাজা পাওয়ার হকদার হলেও ইতোমধ্যে তাদের মৃত্যু হওয়ায় তাদেরকে অব্যাহতি প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০